Header Ads

বোরখা পরা নিয়ে টুইট করে এ আর রহমানের কন্যাকে খোঁচা তসলিমার

নজরবন্দি ব্যুরোঃ ভারতের বিশিষ্ট সঙ্গীত পরিচালক এ আর রহমানের মেয়ের বোরখা পরা নিয়ে টুইট করলেন নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন। যথারীতি চাঁচাছোলা ভাষাতেই টুইট করেছিলেন লেখিকা। টুইটে তিনি বলেন “রহমানের মিউজিক আমি পছন্দ করি কিন্তু তার মেয়েকে যখন দেখি বোরখা পড়তে একেবারে দম বন্ধ হয়ে যায়।” টুইটে এমনটাই স্পষ্ট করে উল্লেখ করেছেন তসলিমা। আর যা ঘিরে ইতিমধ্যেই বিতর্ক শুরু হয়ে গিয়েছে।
একজন শিক্ষিত পরিবারের কন্যা হয়েও রহমানের মেয়ে কেন বোরখা পরেন সরাসরি প্রশ্ন তোলেন তিনি। স্পষ্ট কথা স্পষ্ট ভাবেই বলতে শোনা যায় তসলিমার মুখে। তাই ঠোঁট কাঁটা হিসেবে পরিচিত তিনি অনেকের কাছে। সোজাকে সোজা আর বাঁকাকে বাঁকা বলতে ছেড়ে দেন নি কখনও। মৌলবাদের বিরুদ্ধে লেখার মাধ্যমে প্রতিবাদ ঘোষণা করায় নিজের দেশ বাংলাদেশ থেকে তাঁকে তাড়িয়ে দেওয়া হয়। কিন্তু তবুও কখনোই থেমে থাকেননি তসলিমা।
এ আর রহমানের মেয়েকে নিয়ে করা টুইটে তসলিমা বলেন শিক্ষিত চিন্তাধারাকে মগজ ধোলাই করে ধর্মীয় মৌলবাদে পরিণত করা হচ্ছে। আর তারই শিকার এ আর রহমানের মেয়ে। তবে এই টুইটের পর থেকেই পাল্টা বাক্যবাণে আক্রমণ করতে ছাড়েনি মৌলবাদীরা। দেশের এক অংশের মানুষও সোশ্যাল মিডিয়ায় তাঁর বিরুদ্ধে প্রতিবাদ করেছেন। কেউ কেউ আবার কটাক্ষের সুরে লিখেছেন ‘নিজের চরকায় তেল দিন’। তবে দেশের নেটিজেনদের একাংশ তসলিমার পাশে দাঁড়িয়েছেন। তাঁর বক্তব্যকে অনেকেই সমর্থন করেছেন। রহমানের ধর্মান্তকরণ প্রসঙ্গ টেনে এনে নেটিজেনদের অনেকে কটাক্ষ করতে শুরু করেছেন।
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.