Header Ads

ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ শুরুর অনুমতি দিল আদালত!

নজরবন্দি ব্যুরো: কলকাতা হাইকোর্টের নির্দেশে আটকে ছিল ইস্ট-ওয়েস্ট মেট্রোর টানেলের কাজ। অবশেষে প্রায় ৬ মাস পর বউবাজার এলাকার কাজ শুরুর অনুমতি মিলল ইস্ট-ওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষের।
মাদ্রাজ আইআইটি-র সবুজ সঙ্কেত পাওয়ার পরই মঙ্গলবার আদালত অনুমতি দেয়। তবে এই কাজ চলবে মাদ্রাজ আইআইটি-র তত্ত্বাবধানেই। জানিয়ে দিয়েছে আদালত।
এই প্রসঙ্গে বলে রাখা ভাল, গতবছর সেপ্টেম্বরে বউবাজার এলাকার বেশ কয়েকটা বাড়িতে ফাটল দেখা দেয়। সেইসময় ওই অঞ্চলে মাটির তলায় ছিল টানেল বোরিং মেশিন। সেখানে দুটি সুড়ঙ্গ খোঁড়ার কাজ চলছিল। বেশ কয়েকটি বাড়ি ভেঙে পড়ে। এলাকার বাসিন্দা ও ব্যবসায়ীদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। ফলে তড়িঘড়ি বন্ধ করে দেওয়া হয় সুড়ঙ্গ খোঁড়ার কাজ। মঙ্গলবার সবদিক খতিয়ে দেখে ফের ওই এলাকায় ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ শুরুর অনুমতি দিল আদালত।
মেট্রো কর্তৃপক্ষের দাবি ছিল, ক্ষতিগ্রস্ত টানেলটি ভরাট করে দেওয়া হয়েছে। তবে আদালত সূত্রে জানা গিয়েছে, যে টানেলটি ক্ষতিগ্রস্ত হয়নি আপাতত সেটির কাজই শুরুর অনুমতি দিয়েছে। আদালতের এই নির্দেশের ফলে শিয়ালদা ও এসপ্ল্যানেডের মধ্যে শীঘ্রই সুড়ঙ্গ খোঁড়ার কাজ শুরু করবে ইস্ট-ওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষ।

Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.