Header Ads

বকেয়া ডিএ মিটিয়ে দেওয়া হয়েছে! সাফ জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

নজরবন্দি ব্যুরো: রাজ্যে ডিএ থেকে শুরু করে একাধিক সমস্যা নিয়ে সরকারি কর্মচারীদের অভিযোগ নতুন নয়। বকেয়া ডিএ নিয়েও এখনও সরকারি কর্মচারীদের মধ্যে ক্ষোভ আছে।
এবার এই বিতর্কিত বিষয় নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেন, "বেতন কমিশনের সুপারিশ ইতিমধ্যে কার্যকর করা হয়েছে। বাকিটা সুপারিশেই উল্লেখ করা হয়েছে। যতটুকু আমরা পারছি, তা দেওয়া চেষ্টা হয়েছে।
নেতিবাচক চিন্তা করবেন না, রাজ্যের কথা একবার ভেবে দেখুন, ইতিবাচক চিন্তা করুন।" সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিজের দলের অবস্থান স্পষ্ট করলেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী। এবার বাজেট আলোচনার প্রশ্নত্তর পর্বে ফের বেতন কমিশন ও মহার্ঘভাতা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী নিজেদের কথা বলেন।
প্রাঞ্জলের গলায় শুনুন "একবার বিদায় দে মা ঘুরে আসি" সাবস্ক্রাইব করুন নজরবন্দি ইউটিউব। মুখ্যমন্ত্রী বলেন, তাঁর সরকার রাজ্য সরকারী কর্মচারীদের ঠিক কত শতাংশ বকেয়া মহার্ঘ ভাতা পরিশোধ করেছে।
নতুন বছরের শুরু থেকে নতুন বেতন কাঠামো অনুসারে বেতন হাতে পেলেও পে স্লিপে ডিএ-র উল্লেখ না থাকায় সরকারি কর্মচারীদের মধ্যে ক্ষোভ জন্মাচ্ছিল। এরপর রাজ্য বাজেটেও এনিয়ে পৃথক কোনও প্রস্তাব উল্লেখ না থাকায় ক্ষোভ আরও বাড়ে। একদিকে পে স্লিপ থেকে ডিএ শব্দ উধাও হওয়ার ঘটনা ও বকেয়া নিয়ে স্যাটে মামলা রায় ঘোষণার পরও তা কার্যকর না হওয়ায় ইতিমধ্যেই রাজ্যের বিরুদ্ধে দায়ের হয়েছে মামলা।
আবার রায় পুনর্বিবেচনা মামলাও দায়ের হয় আদালতে। গতকালও ছিল ওই দুই মামলার শুনানি।
এই সমস্ত বিতর্কের মধ্যে আজ বিধানসভায় নিজেদের অবস্থান স্পষ্ট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বিধানসভায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন, আগে ৯০ শতাংশ মহার্ঘ ভাতা বকেয়া ছিল। সব মিটিয়ে দেওয়া হয়েছে। এখন রাজ্যে ষষ্ঠ বেতন কমিশন চালু হয়েছে। বর্ধিত বেতনও পেয়েছেন কর্মচারীরা। টাকা নেই, তাও আস্তে আস্তে সব দিয়ে দেব। 
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.