Header Ads

ফিরছেন শোভন? কলকাতা পুরসভায় তৃণমূল ক্ষমতায় এলে মেয়র হবেন অভিষেক! #Exclusive

নজরবন্দি ব্যুরোঃ সামনেই পুরসভা নির্বাচন। কাঁটা এখন পদ্ম। তাই এই লড়াইটাকে খুব একটা হালকা ভাবে নিচ্ছে না তৃণমূল কংগ্রেস। নির্বাচনের কথা মাথায় রেখে শুধু নিজের  নয় গোটা দলের ভাবমূর্তি ফেরাতে মরিয়া তৃণমূল নেত্রী। আর গতকাল সেটা বুঝিয়ে দিলেন বনগাঁ ও রানাঘাটের সভা থেকে। মুখ্যমন্ত্রী বলেন, "আমাদের বিশ্বাস না করলে করতে হবে না। আমাদের কথা শুনুন। দলটা আমরাই চালাই। এই দলের কাউকে অন্যায় করতে দেবে না। লোকাল কোনও নেতা কিছু করলেও আমরা অ্যাকশন নিই।" এর পরে মুখ্যমন্ত্রী বলেন, ভাল করে কাজ করতে হবে সবাইকে। ভুল হলে ক্ষমা চাইতে হবে।

সামনেই পুরসভা নির্বাচন। আর এই নির্বাচনের আগে নিজেদের অবস্থান স্পষ্ট করে রাজনৈতিক যুদ্ধে ঝাঁপাতে চাইছে তৃণমূল নেতৃত্ব। পুরসভা নির্বাচন এবারে তৃণমূলের কাছে প্রেসটিজ ইস্যু হয়ে দাঁড়িয়েছে। কারণ ঘরের ছেলে শোভন চট্টোপাধ্যায় আগেই তৃণমূলের সঙ্গে দূরত্ব বাড়িয়ে নাম লিখিয়েছে বিজেপিতে। এর পরে রাজ্যে বিজেপির উত্থান স্পষ্ট বোঝা গিয়েছে এবারের লোকসভা নির্বাচনে। তৃণমূলের আসন সংখ্যা ৩৪ থেকে কমে দাঁড়ায় ২২।

প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে ঘরে ফেরাতে বার বার গোপনে শোভন বান্ধবী বৈশাখীর সঙ্গে বৈঠক সেরেছেন শিক্ষামন্ত্রী থেকে শুরু করে রাজ্যের একাধিক নেতা মন্ত্রী। যদিও সংবাদমাধ্যমের দৌলতে সেই খবর চাপা থাকেনি। কিন্তু প্রশ্ন শোভন কি তৃণমূলে ফিরবেন?
অবশ্য এখনও তা স্পষ্ট নয়। তবে তৃণমূল নেতৃত্ব এখনও আশায় আছে যদি তৃণমূলে শোভন ফেরেন তাহলে ফের মেয়র প্রজেক্ট করা হতে পারে শোভন চট্টোপাধ্যায়কে। আর শোভন বাবু যদি না দলে ফেরেন তাহলে আর একটি নাম তৃণমূল সূত্রে শোনা যাচ্ছে তিনি হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের তরুণ প্রজন্মের নেতাদের একটা বড় অংশ চাইছে এবারের মেয়র প্রজেক্ট করা হোক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

তাঁদের যুক্তি, যদি অভিষেক কে মেয়র প্রজেক্ট করা হয় তাহলে গোটা রাজ্যে যুবকদের কাছে একটা বার্তা দেওয়া যাবে। রাজ্যের মাথায় মমতা বন্দ্যোপাধ্যায়, আর কলকাতার মেয়র পদে যদি অভিষেক বসেন, তাহলে উন্নয়নের গতি আরও বাড়ান যাবে। নির্বাচনী প্রচারে গিয়ে মানুষকে সহজে বিষয়টি বোঝান সম্ভব হবে। পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায় ইদানিং ঝাঁঝ বাড়িয়েছেন তাঁর লোকসভায় রাখা বক্তব্যে। রাখা আর   এই পথেই বিজেপির উত্থানকে দমাতে চাইছে তৃণমূল শিবিরের একটা বড় অংশ। এখন দেখার শেষ পর্যন্ত কি সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সাবস্ক্রাইব করুন নজরবন্দি-র ইউটিউব চ্যানেল। 
Loading...

No comments

Theme images by lishenjun. Powered by Blogger.