Header Ads

প্রভাবশালীর শিক্ষিত নির্বোধ ছেলের জন্য করোনা আতঙ্কে ঘুম ছুটল শহরবাসীর।

নজরবন্দি ব্যুরোঃ এয়ার ইন্ডিয়ার বিমানে ইংল্যান্ড থেকে রবিবার শহরে ফিরেছিলেন শহরের প্রথম করোনা আক্রান্ত যুবক। সূত্র বলছে, যুবকের মা নবান্নের উচ্চপদস্থ আমলা।
ইংল্যান্ড থেকে ফেরার পর বিমান বন্দরে কোন লক্ষন না পেলেও ডাক্তাররা পরামর্শ দিয়েছিলেন কিছুদিন গৃহবন্দি থাকার। কিন্তু ডাক্তারদের কথায় পাত্তা দেননি যুবকের পরিবার। ফেরার পর নবান্নের উচ্চ পদস্থ আমলা মায়ের সাথে ঘুরে বেড়িয়েছেন তিনি। গিয়েছেন একটি সরকারি অফিসেও।
প্রশ্ন উঠছে টালিগঞ্জের বাসিন্দা শিক্ষিত পরিবারের এই ছেলের এহেন আচরন কেন? আমলার ছেলে বলে রোগকেও থোড়াই কেয়ার? প্রভাবশালীরা কি রোগেরও উর্দ্ধে?
আর শিক্ষিত মানুষ হয়ে এহেন আচরনের জন্যেই প্রথমবার করোনা ছড়াল কলকাতায়।

মঙ্গলবার যুবকের শরীরে ধরা পড়ল করোনাভাইরাস। তাঁকে রাখা হয়েছে বেলেঘাটা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে।  এই কদিনে যত জনের সাথে সময় কাটিয়েছেন তিনি তাদের খোঁজ চলছে!
সাবস্ক্রাইব করুন নজরবন্দি-র ইউটিউব চ্যানেল। উল্লেখ্য, প্রথম করোনা আক্রান্তের খোঁজ মিলল কলকাতায়। কলকাতায় প্রথম করোনা আক্রান্ত এই যুুুবক। বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়েছে সম্প্রতি  ইংল্যান্ড ফেরত এই যুবক৷ বেলেঘাটা আইডির স্পেশাল আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে তাঁকে৷ যারা ওই যুবকের সংস্পর্শে এসেছেন তাঁদেরও কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে। সংক্রামিত তরুণের মা-বাবা ও পরিবারের অন্যদের বেলেঘাটা আইডিতে কোয়েরান্টাইনে রাখা হয়েছে৷

সূত্রের খবর তরুণের বান্ধবীও করোনায় আক্রান্ত ছিলেন, সেখান থেকেই তাঁর শরীরে এই ভাইরাসের আগমন ঘটে । দু তিন দিন আগে ইংল্যান্ডে থাকাকালীন জন্মদিনের পার্টি করেছিলেন ওই তরুণ। দেশে আসার পর প্রাথমিকভাবে এই রোগের কোনও উপসর্গ ছিল না তাঁর শরীরে। তা সত্ত্বেও দেশে ফেরার পর সোমবারই তাঁকে পরীক্ষা করাতে বলা হয় স্বাস্থ্য দপ্তরের তরফে। কিন্তু গতকাল তিনি আসেননি। তারপর এদিন সকালেই ওই তরুণকে ভর্তি  করা হয়। সন্ধেয় রিপোর্ট পাওয়ার পর করোনা সংক্রমণের বিষয়ে নিশ্চিত হন চিকিত্সকরা।
Loading...

4 comments:

  1. এদের দেশে ডুকতে দেওয়াই উচিত নয়। অসভ্য বর্বর মানুষ।

    ReplyDelete
  2. Sustho kore jail e pure dewa uchit.. or maa tmc r amla

    ReplyDelete
  3. Oke sustho Kore or biruddhe somosto rokom mamla chalu Kore jail e rakha uchit..... Er por je je Corona te akranto Hobe ba Mara jabe tader mrittur jonno attempt to murder case o dewa uchit.....

    ReplyDelete
  4. Full familyr shasti chai..or ma baba r o baro doshi...

    ReplyDelete

Theme images by lishenjun. Powered by Blogger.