Header Ads

করোনা মোকাবিলায় অভিনব 'অ্যাপ' আনল রাজ্য সরকার!

নজরবন্দি ব্যুরো: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই মারণ ভাইরাসের সংক্রমণ আটকাতে ইতিমধ্যে বেশকিছু পদক্ষেপ গ্রহণ করেছেন। আর এবার রাজ্যে কারও কোথাও জ্বর হলেই সরকারের কাছে অ্যাপেই সেই খবর সরাসরি চলে আসবে। সেই খবর পাবার পর চিকিৎসকরা সিদ্ধান্ত নেবেন ওই সমস্ত রোগীদের ঠিক কেমন চিকিৎসার প্রয়োজন।
গোটা দেশে এই প্রথম, করোনা মোকাবিলায় এবার নতুন এই একটি অ্যাপ আনল পশ্চিমবঙ্গ সরকার। আজ নবান্নে রাজ্যের বিভিন্ন বণিক সংগঠনগুলির সঙ্গে বৈঠকে নয়া এই অ্যাপের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই অ্যাপের প্রসঙ্গে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, নতুন সরকারি এই মোবাইল অ্যাপটির নাম 'সন্ধানে'। আশা কর্মীদের জন্য নতুন এই অ্যাপ আনা হয়েছে। আশা কর্মীদের প্রত্যেকের মোবাইলে এই অ্যাপ লাগান থাকবে। কারও কোথাও জ্বর হলে, কর্মীদের মোবাইল থেকেই সরকার তা জানতে পারবে। কোথাও কারও জ্বর হলে অ্যাপের মাধ্যমেই সেই তথ্য সরকারের কাছে চলে আসবে। এরফলে আইসোলেশন ও চিকিৎসার কাজে সুবিধা হবে চিকিৎসকদের।

মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, রাজ্যে এই মুহূর্তে ৮০ জন সক্রিয় করোনা আক্রান্ত রয়েছেন। গত কালকের থেকে এই সংখ্যাটা ১২ জন বেড়েছে। মৃতের সংখ্যা এখনও পর্যন্ত ৫। নবান্নে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.