Header Ads

পয়লা জুলাই শুরু CBSC বোর্ডের মাধ্যমিক,উচ্চ মাধ্যমিক; দেখে নিন পরীক্ষার নির্ঘন্ট। #Exclusive

cbse board exam 2020,cbse result 2020,cbse board exams 2020,rajasthan board exam 2020,cbse latest news 2020,cbse 10th result 2020 exam date,cbse,cbse board 2020,cbse exams 2020,cbse news 2020,cbse exam news 2020,cbse exam 2020 news,board exam 2020,cbse exam pattern 2020,cbse exam news,cbse exams,cbse board exam news 2020,mp board exam 2020,cbse 10th result 2020,cbse board exam result 2020
নজরবন্দি ব্যুরোঃ লকডাউন এর কারণে স্থগিত ছিল সিবিএসসি বোর্ডের দশম শ্রেণীর বাকি পরীক্ষা গুলির দিন ঘোষণা। শনিবার সকালে কেন্দ্রীয় মন্ত্রী রমেশ পোখরিয়াল ট্যুইট করে জানান, এদিন বিকেল পাঁচটায় সিবিএসসি বোর্ডের বাকি থাকা পরীক্ষা গুলির ঘোষণা করা হবে। নির্ধারিত সময় অনুযায়ী বিকেল পাঁচটায় ট্যুইট করা হয়। কিন্তু সেই ট্যুইটে পরীক্ষার দিন ঘোষণা করা হয়নি। কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল জানান, সিবিএসসি বোর্ডের তরফে কিছু প্রযুক্তিগত সমস্যা নিয়ে আলোচনা চলছে এটি বেশি গুরুত্বপূর্ণ বিষয়।
আজ সেই পরীক্ষা গ্রহনের দিন ঘোষণা হয়ে গেল।উল্লেখ্য, গত ৪মে সিবিএসসি বোর্ডের তরফে ঘোষণা করা হয়েছিল ১ জুলাই থেকে ১৫ জুলাইয়ের মধ্যে নেওয়া হবে দশম শ্রেণীর বাকি পরীক্ষা গুলি। কিন্তু বিস্তারিতভাবে কোন কিছুই ঘোষণা করেনি বোর্ড। সেই সময় বোর্ড জানিয়েছিল দ্বাদশ শ্রেণীর বাকি থাকা পরীক্ষাগুলি নেওয়া হবে কিন্তু দশম শ্রেণীর পরীক্ষা নেওয়া হবে না। শুধুমাত্র উত্তর পূর্ব দিল্লি ছাত্র-ছাত্রীদের জন্য দশম শ্রেণীর বাকি থাকা পরীক্ষাগুলো নেওয়া হবে কারণ দিল্লিতে হিংসার হিংসার পরিবেশ তৈরি হয়েছিল সেই কারণে সেখানকার ছাত্র-ছাত্রীরা ছয় টি পরীক্ষা দিতে পারেনি। দেশে মহামারী ছড়িয়ে পড়ার কারণে চলছে লকডাউন যার ফলে মোট ৮১টি বিষয়ের পরীক্ষা স্থগিত রাখতে হয়েছে সিবিএসসি বোর্ডকে। আর আজ অর্থাৎ সোমবার ক্লাস টেন ও টুয়েলভের বাকি ২৯টি পরীক্ষার তারিখ জানিয়ে দিল CBSE বোর্ড। ১ জুলাই থেকে শুরু হয়ে ১৫ জুলাইয়ের মধ্যেই শেষ হয়ে যাবে CBSE-র ক্লাস টেন ও টুয়েলভের বাকি পরীক্ষাগুলি।
দেখুন পরীক্ষার সময় সূচী




Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.