Header Ads

বাংলায় হাই অ্যালার্ট; ভয়ঙ্কর আমফান নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী। #BreakingNews

cyclone amphan,amphan cyclone,amphan cyclone live,cyclone amphan update,cyclone,amphan cyclone news,amphan,amphan cyclone tracker,cyclone amphan track,cyclone amphan live,amphan cyclone map,amphan cyclone update,cyclone amphan live update,amphan cyclone track,cyclone amphan news,amphan update,track amphan cyclone from smartphone,live cyclone amphan,cyclone tracker,amphan cyclone live tracking
নজরবন্দি ব্যুরোঃ ব্যাপক ভাবে শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে প্রবল ঘুর্নিঝড় আমফান। ঊড়িষ্য এবং পশ্চিমবঙ্গে তাণ্ডবলীলা চালিয়ে এই ঝড় গিয়ে হানা দেবে বাংলাদেশে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। এই ঘুর্নিঝড় আয়লার থেকেও ভয়াবহ রূপ নিতে চলেছে বলে আশঙ্কা করা হচ্ছে। পশ্চিমবঙ্গ এবং ঊড়িষ্যায় জারি করা হয়েছে চরম সতর্কতা। স্বরাষ্ট্রমন্ত্রক সতর্ক করেছে আমফান সুপার সাইক্লোনে পরিণত হয়ে পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের উপকূলগুলিতে বুধবার আছড়ে পড়বে।
ইতিমধ্যেই জারি করা হয়েছে হাই অ্যালার্ট। পশ্চিমবঙ্গ এবং ঊড়িষ্যা দুই রাজ্যে ইতিমধ্যেই সতর্কতা মূলক পদক্ষেপ নেওয়া হয়েছে। দুই রাজ্যে ইতিমধ্যেই ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স মোতায়েন করা হয়েছে। এনডিআরএফ ডিরেক্টর জেনারেল এসএন প্রধান জানিয়েছেন,  দুই রাজ্যে মোট ১৭টি টিম মোতায়েন করা হয়েছে। এক একটি টিমে থাকছেন বিপর্যয় মোকাবিলায় প্রশিক্ষিত ৪৫ জন সদস্য। আমাদের রাজ্যে মূলত এই ঝড় বইবে উত্তর ২৪ পরগণা, দক্ষিন ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া ও হুগলীর ওপর দিয়ে তাই রাজ্যের এই ৬ টি জেলায় ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের ৭টি টিম মোতায়েন করা হয়েছে। পাশাপাশি ঊড়িষ্যার ক্ষেত্রে পুরী, বালাসোর, ময়ূরভঞ্জ, ভদ্রক এবং জগতসিং পুরে মোতায়েন করা হয়েছে আরও ১০টি টিম। ১৮-২০ মের মধ্যে এই ঝড় আছড়ে পড়তে পারে বাংলায় বলে আশঙ্কা করা হচ্ছে। এই ঝড়ের গতিবেগ হতে পারে ১৮০-২০০ কিলোমিটার।
এদিকে করোনা পরিস্থিতির মধ্যেই আমফানের মত বিপদে উদবিঘ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ বিকেল ৪টে নাগাল আমফান নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রকের সাথে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী।তাঁর কথা হবে ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের সাথেও। ইতিমধ্যেই ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স জানিয়েছে এই ঝড়ে ক্ষতিগ্রস্ত হতে পারেন ১০ লক্ষের বেশি মানুষ। এই মুহুর্তে আমফান দিঘার উপকূল থেকে ৯৪০ কিলোমিটার দূরে অবস্থান করছে।

Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.