Header Ads

নবম ও একাদশ শ্রেণীর অনুত্তীর্ণদের দ্বিতীয় সুযোগ!

নজরবন্দি ব্যুরো: গোটা দেশে লাফিয়ে লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে এই মারণ করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। চিনকে সংক্রমণের নিরিখে পেরিয়ে সম্প্রতি বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি সংক্রামিত দেশ গুলোর মধ্যে ভারত স্থান করে নিয়েছে ১১ নাম্বারে। এই মুহূর্তে ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা, ৯২ হাজার ২৩৯ জন।

এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৩৫ হাজার ৫৮২ জন। মৃত্যু হয়েছে ২ হাজার ৯১১ জনের এবং এই মুহূর্তে চিকিৎসাধীন রয়েছেন ৫৩ হাজার ৭৪০ জন। কদিন আগেই জাতীর উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইঙ্গিত দিয়েছিলেন লকডাউন বাড়ান হবে দেশে। আর এবার এসে গেল সরকারি ঘোষণা। তবে ঠিক ঘোষণা নয়, এবার চতুর্থ দফায় ৩১ মে পর্যন্ত লকডাউনের কথা জানিয়ে টুইট করল স্বরাষ্ট্র মন্ত্রক। আগামীকাল থেকে থেকে ৩১ মে পর্যন্ত চলবে চতুর্থ দফার লকডাউন। এই দফার লকডাউনে ছাড়ের কিছুটা পরিমাণ বেড়েছে তবে তা প্রত্যাশামত নয় বলে মনে করছে ওয়াকিবহাল মহল। আর এমন পরিস্থিতিতে স্কুল পড়ুয়াদের জন্য বড় সিদ্ধান্ত নেওয়া হল।

জানা গিয়েছে, নবম ও একাদশ শ্রেণীর স্কুল পরীক্ষায় অনুত্তীর্ণদের দ্বিতীয় সুযোগ দেবে সিবিএসই। সম্প্রতি এমন সিদ্ধান্ত ঘোষণা করল কেন্দ্রীয় ওই পরীক্ষা নিয়ামক পর্ষদ। এই প্রসঙ্গে জানা গিয়েছে, অনলাইন অথবা অফলাইন কোনও এক পদ্ধতিতে পরীক্ষা নিতে পারবে স্কুল কর্তৃপক্ষ। পড়ুয়াদের এককালীন এই সুবিধা শুধু এ বছরের জন্য দেওয়া হবে। চলতি সঙ্কটের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত সিবিএসই'র। এমন খবর জানান বোর্ডের কন্ট্রোলার সায়ন ভরদ্বাজ। এর পাশাপাশি লকডাউন ওঠার পরেই অগ্রাধিকারের ভিত্তিতে হবে সিবিএসই-র দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা। 
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.