Header Ads

বাংলায় করোনা কি নিয়ন্ত্রণে না বেলাগাম? ট্রেন্ড বুঝতে বুঝতে নয়া উদ্যোগ নবান্নের।#Exclusive

নজরবন্দি ব্যুরোঃ বাংলায় এখনও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ২৪ ঘণ্টায় একশোর নিচে যেন নামছেই না সংক্রমনের গতি, বাড়ছে মৃতের সংখ্যাও। রবিবার নবান্নের তরফে করোনা ভাইরাস সংক্রান্ত বুলেটিন দিতে গিয়ে রাজ্য সরকার জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১০১ জন। সংখ্যাটা সব মিলিয়ে দাঁড়িয়েছে এখন পর্যন্ত মোট ২৬৭৭ জন। ২৬৭৭ জন আক্রান্তের মধ্যে এই মুহুর্তে চিকিৎসাধীন রয়েছেন ১৪৮০ জন।
 পাশাপাশি রাজ্য সরকার জানিয়েছে গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়ে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে রাজ্যে মোট ১৬৬ জনের মৃত্যু হয়েছে(শুধু করোনায়)। অন্যদিকে অডিট কমিটি ৩০ এপ্রিল জানিয়েছিল যে আরও ৭২ জন করোনা আক্রান্ত রোগী কো-মর্বিডিটির কারণে মারা গিয়েছেন। অর্থাৎ রাজ্যে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের মৃত্যু সংখ্যা ২৩৮। অন্যদিকে রাজ্যজুড়ে করোনা ভাইরাস থেকে গত ২৪ ঘণ্টায় থেকে সুস্থ হয়ে উঠেছেন ৬৭ জন। সর্বমোট সুস্থ হওয়ার সংখ্যাটা এখন পর্যন্ত ৯৫৯ জন।
রাজ্যের এই বিপুল পরিমান সংক্রমণ এবং মৃত্যুতে উদবিধ্ন মুখ্যমন্ত্রী নতুন নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য দফতর কে।
সেই নির্দেশ মতই এ বার স্বাস্থ্য দফতরের নির্দেশিকা দিয়ে জানাল রাজ্যের ২৩ জেলায় করোনা সংক্রমণের ‘ট্রেন্ড’ বুঝতে সেন্টিনেল সার্ভে শুরু করা হচ্ছে। কিন্তু এটা কি ধরনের সার্ভে? স্বাস্থ্য ভবন সূত্রে খবর, সার্ভের প্রথম পর্যায়ের জন্য ইতিমধ্যেই প্রত্যেক জেলা থেকে ১০০ জন কম ঝুঁকিপূর্ণ ব্যক্তি এবং ১০০ জন বেশি ঝুঁকিপূর্ণর লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছে! বুধবারের মধ্যে তা বিশ্লেষণ করা হয়ে যাবে এবং যা দিইয়ে রাজ্যের বর্তমান করোনা পরিস্থিতির আভাস পাবেন রাজ্যের স্বাস্থ্য দফতরের কর্তারা।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.