Header Ads

স্কুল খোলার নির্দেশিকা নিয়ে কি জানাল স্কুল শিক্ষা দফতর? পড়ুন

নজরবন্দি ব্যুরো: রাজ্য সহ গোটা দেশে লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে করোনা ভাইরাসের সংক্রমণ। সোমবার নবান্নের তরফে করোনা ভাইরাস সংক্রান্ত বুলেটিন দিতে গিয়ে রাজ্য সরকার জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪৮ জন। সংখ্যাটা সব মিলিয়ে দাঁড়িয়েছে এখন পর্যন্ত মোট ২ হাজার ৮২৫ জন। ২৮২৫ জন আক্রান্তের মধ্যে এই মুহূর্তে চিকিৎসাধীন রয়েছেন ১৫৭৫ জন। পাশাপাশি রাজ্য সরকার জানিয়েছে গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়ে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে রাজ্যে মোট ১৭২ জনের মৃত্যু হয়েছে(শুধু করোনায়)।

এই মারণ ভাইরাসের সংক্রমণ যাতে না দ্রুত ছড়িয়ে পড়তে পারে সেই কারণে গোটা দেশে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছেন খোদ প্রধানমন্ত্রী। আর এই লকডাউনের কারণে বন্ধ স্কুল-কলেজ ও একাধিক শিক্ষাপ্রতিষ্ঠান। ইতিমধ্যে একটা প্রাসঙ্গিক প্রশ্ন উঠতে শুরু করেছে, কবে খুলবে স্কুল? কি কি গাইডলাইন মানতে হবে?


এমন সময় রাজ্যে স্কুল খোলার পর কি কি গাইডলাইন মেনে স্কুলে ছাত্র-ছাত্রীদের আনা হবে তা নিয়ে রবিবার সকাল থেকেই একটি গাইডলাইন সোশ্যাল সাইটে দেখা যাচ্ছে। সোশ্যাল সাইটে দেওয়া ওই গাইডলাইনে বলা হয় লকডাউন পরবর্তী পর্যায় স্কুল খোলার জন্য কি কি প্রস্তাব নেওয়া হয়েছে। বিস্তারিতভাবে গাইডলাইন-টিতে পয়েন্ট করে করে ব্যাখ্যা দেওয়া হয়। রবিবার রাতেই টুইট করে এই গাইডলাইন এর সঙ্গে রাজ্য স্কুল শিক্ষা দফতরের কোন সম্পর্ক নেই বলে জানানো হয়।
গতকাল  সকালে পরপর দুটি টুইট করে রাজ্য স্কুল শিক্ষা দফতর। টুইট করে জানায় " আমাদের নজরে এসেছে একটি গাইডলাইন আকারের নির্দেশিকা বিভিন্ন সোশ্যাল মিডিয়ার ঘুরে বেড়াচ্ছে। এই প্রসঙ্গে আমরা জানাতে চাই, রাজ্য স্কুল শিক্ষা দপ্তরের সঙ্গে এই গাইডলাইনের কোন সম্পর্ক নেই। স্কুল শিক্ষা দফতরের এর তরফে এই ধরনের কোন সার্কুলার জারি করা হয় নি।"

Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.