Header Ads

৩১ শে মে পর্যন্ত চতুর্থ দফার লকডাউন ঘোষণা কেন্দ্রের; নেই প্রত্যাশামত ছাড়। #BreakingNews

নজরবন্দি ব্যুরোঃ দেশ জুড়ে ক্রমেই বেড়ে চলেছে সংক্রমনের পরিমান। টেস্ট যত বাড়ছে সংক্রমনের গতিও ততই বাড়ছে। চিনকে সংক্রমনের নিরিখে পেরিয়ে সম্প্রতি বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি সংক্রামিত দেশ গুলোর মধ্যে ভারত স্থান করে নিয়েছে ১১ নাম্বারে। এই মুহুর্তে ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা, ৯২ হাজার ২৩৯ জন।

এই সংখ্যার মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৩৫ হাজার ৫৮২ জন। মৃত্যু হয়েছে ২ হাজার ৯১১ জনের এবং এই মুহুর্তে চিকিৎসাধীন রয়েছেন ৫৩ হাজার ৭৪০ জন। কদিন আগেই জাতীর উদ্দেশ্যে ভাষন দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইঙ্গিত দিয়েছিলেন লকডাউন বারানো হবে দেশে। আর এবার এসে গেল সরকারি ঘোষণা। তবে ঠিক ঘোষণা নয়, এবার চতুর্থ দফায় ৩১ মে পর্যন্ত লকডাউনের কথা জানিয়ে টুইট করল স্বরাষ্ট্র মন্ত্রক। আগামিকাল থেকে থেকে ৩১ মে পর্যন্ত চলবে চতুর্থ দফার লকডাউন। এই দফার লকডাউনে ছাড়ের কিছুটা পরিমান বেড়েছে তবে তা প্রত্যাশামত নয় বলে মনে করছে ওয়াকিবহাল মহল।
মেট্রো রেল ও বিমান পরিষেবা বন্ধ থাকবে। তবে আন্তঃরাজ্য বাস চালানোর বিষয়টি রাজ্যের উপরেই ছেড়ে দেওয়া হয়েছে। আগামী ৩১ মে পর্যন্ত বন্ধ থাকবে স্কুল, কলেজ ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান। বন্ধ থাকবে শপিং মল, সিনেমা হল ও রেস্তরাঁও। দেখুন চতুর্থ দফার লকডাউনে কী কী খোলা থাকবে আর কী থাকবে না।




Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.