Header Ads

২৫০ জন একসাথে ভিডিও কনফারেন্সের নয়া অ্যাপ আনলো Google

নজরবন্দি ব্যুরোঃ বর্তমানে করনা পরিস্থিতিতে বন্ধ স্কুল, কলেজ,অফিস সমস্ত কিছু।এক কথায় বলা যায় দেশ জুড়ে চলছে লকডাউন। সমস্ত কিছু বন্ধ থাকার জন্য বর্তমানে মানুষের একমাত্র ভরসা অনলাইন।লন্ডনের কারণে বর্তমান কঠিন পরিস্থিতিতে অনলাইনে চলছে পড়াশোনা থেকে শুরু করে অফিসের সমস্ত কাজ।এবার অনলাইনে পড়াশোনা হোক কিংবা অফিস মিটিং তার জন্য প্রয়োজন একটি সুরক্ষিত ভিডিও কনফারেন্স অ্যাপ।সেই চাহিদা মেটানোর জন্যই Google নিয়ে এসেছে একটি অত্যাধুনিক অ্যাপ। যে অ্যাপে ২৫০ জন একসাথে ভিডিও কনফারেন্সে হাজির হতে পারবে।
এর আগেও আমরা ভিডিও কনফারেন্সের জন্য জনপ্রিয় Zoom অ্যাপ এর নাম শুনেছি। তবে এই অ্যাপ ব্যবহারের সুরক্ষার বেশ কিছু খামতি রয়েছে বলে অনেকে অভিযোগ করেছেন।এই কারণে এই অ্যাপটি না ব্যবহার করার পরামর্শ দেয় ভারত সরকার।সেই কারণে বিপদে পড়েছেন বহু মানুষ তাই জন্য গুগল নিয়ে এসেছে নতুন অ্যাপ। গুগলের এই নতুন ভিডিও কনফারেন্স অ্যাপটির নাম Google Meet।বর্তমানে এই অ্যাপটি গুগল প্লে স্টোরে উপলব্ধ।তবে অ্যাপটি ২০১৭ সালে ৯ মার্চ থেকেই গুগল প্লে স্টোরে রয়েছে।তবে বর্তমান পরিস্থিতিতে মানুষের মানুষের এই অ্যাপটির চাহিদার জন্য নতুন করে এই অ্যাপটিকে আপডেট গুগল।আর সেটিকে আবার তারা নতুন করে লঞ্চ করেছেন ১লা মে। অ্যাপটি ব্যবহারের জন্য মানুষকে কোন রকমের খরচা করতে হবে না।
 ইতিমধ্যেই একটি কোটি কোটি মানুষ ব্যবহার করতে শুরু করে দিয়েছেন।ল্যাপটপ, ডেক্সটপ এমনকি স্মার্টফোন থেকেও খুব ভালোভাবে ব্যবহার করা যাবে এই অ্যাপ।কম্পিউটার থেকে এই অ্যাপ ব্যবহার করার জন্য ব্যবহারকারীদের যেতে হবে https://meet.google.com/ ওয়েব পোর্টালে।পাশাপাশি এই অ্যাপটি ব্যবহার করার জন্য নতুন করে কোন একাউন্ট করার প্রয়োজন নেই।পাশাপাশি এই অ্যাপটি ব্যবহার করার জন্য নতুন করে কোন একাউন্ট করার প্রয়োজন নেই।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.