Header Ads

ফের আক্রানের খোঁজ মালদায়; এবার বিহারবাসী বয়ে আনলেন করোনা ভাইরাস! #BreakingNews

নজরবন্দি ব্যুরোঃ বাংলায় এখনও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃতের সংখ্যাও। শনিবার নবান্নের তরফে করোনা ভাইরাস সংক্রান্ত বুলেটিন দিতে গিয়ে রাজ্য সরকার জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১১৫ জন। সংখ্যাটা সব মিলিয়ে দাঁড়িয়েছে এখন পর্যন্ত মোট ২৫৭৬ জন। ২৫৭৬ জন আক্রান্তের মধ্যে চিকিৎসাধীন রয়েছেন ১৪৫৯ জন।পাশাপাশি রাজ্য সরকার জানিয়েছে গত ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু হয়ে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে রাজ্যে মোট ১৬০ জনের মৃত্যু হয়েছে(শুধু করোনায়)। অন্যদিকে অডিট কমিটি ৩০ এপ্রিল জানিয়েছিল যে আরও ৭২ জন করোনা আক্রান্ত রোগী কো-মর্বিডিটির কারণে মারা গিয়েছেন।
 অর্থাৎ রাজ্যে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের মৃত্যু সংখ্যা ২৩২। অন্যদিকে রাজ্যজুড়ে করোনা ভাইরাস থেকে সুস্থ হওয়ার সংখ্যাটা এখন পর্যন্ত ৮৯২ জন। গতকাল আবার সংক্রমন ছড়িয়েছিল মালদা জেলায়, এবার একেবারে মুম্বাই থেকে সংক্রামিত হয়ে জেলায় ফিরলেন এক পরিযায়ী শ্রমিক! মালদার চাঁচলের বাসিন্দা তিনি। গতপরশু গৌড়কন্যা বাস টার্মিনাসে নামার পর তাঁর লালারসের নমুনা সংগ্রহ করা হয় প্রশাসনের তরফে। তাঁরপর তিনি ফিরে যান নিজের গ্রাম চাঁচলে, এদিকে রাজ্যের রিপোর্ট আসার আগেই শনিবার মুম্বই থেকে ফোন করা হয় জেলা স্বাস্থ্য প্রশাসনকে। ফোনে জানানো হয়, গত ৮ই মে মুম্বাইতে ওই শ্রমিকের করোনা টেস্ট করা হয়েছিল, সেই রিপোর্ট পজিটিভ।
ফোন পেয়ে মাথায় বজ্রাঘাত হয় জেলা প্রশাসনের; কারন করোনা পজিটিভ ওই ব্যাক্তি ততক্ষনে বাড়ি ফিরে গিয়ে নিজের এলাকায় কাটিয়ে ফেলেছেন বেশ কিছুক্ষন! তড়িঘড়ি ওই শ্রমিককে চিহ্নিত করে তাঁকে পুরাতন মালদার কোভিড হাসপাতালে ভর্তি করা হয়। এরপর আজ জানা যায় ওই ব্যাক্তির সাথে ফিরেছিলেন বিহারের বাসিন্দা আরও একজন পরিযায়ী শ্রমিক। তিনিও কাজ করতেন মুম্বাইতে, সেখানেই তাঁর লালারস পরীক্ষা হয় এবং রিপোর্ট পজিটিভ আসে কিন্তু তিনি হাসপাতালে চাঁচলের নাম বলায় তাঁকে পাঠিয়ে দেওয়া হয়েছে মালদা গ্রামী ট্রেনে। খবর পেয়ে ওই ব্যাক্তিকেও চিহ্নিত করে পুরাতন মালদার কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে। খতিয়ে দেখা হচ্ছে আর কতজন এই রকম রয়েছেন।   
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.