Header Ads

৩১ শে মে পর্যন্ত চলবে লকডাউন, এবার ঘোষণা করল তামিলনাড়ু সরকার। #BreakingNews

নজরবন্দি ব্যুরোঃ দেশ জুড়ে ক্রমেই বেড়ে চলেছে সংক্রমনের পরিমান। টেস্ট যত বাড়ছে সংক্রমনের গতিও ততই বাড়ছে। চিনকে সংক্রমনের নিরিখে পেরিয়ে সম্প্রতি বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি সংক্রামিত দেশ গুলোর মধ্যে ভারত স্থান করে নিয়েছে ১১ নাম্বারে। এই মুহুর্তে ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা, ৯১ হাজার ৩১৫ জন।
এই সংখ্যার মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৩৪ হাজার ৫৮১ জন। মৃত্যু হয়েছে ২ হাজার ৮৯৬ জনের এবং এই মুহুর্তে চিকিৎসাধীন রয়েছেন ৫৩ হাজার ৮৩৩ জন।
এই পরিস্থিতিতে মহারাষ্ট্রের পর এবার লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিল তামিলনাড়ু সরকার। তামিল নাড়ুতেও ৩১শে মে পর্যন্ত লকডাউন জারি থাকবে বলে ঘোষণা করেছে তামিলনাড়ু সরকার। তামিলনাড়ু তে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, ১০ হাজার ৫৮৫ জন, যার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ হাজার ৫৩৮ জন এবং মৃত্যু হয়েছে ৭৪ জনের বাকিরা চিকিৎসাধীন। দেশের মোট আক্রান্তের ১২শতাংশ তামিলনাড়ু রাজ্যের।
অন্যদিকে দেশের মোট আক্রান্তের মধ্যে ৩০ শতাংশ মহারাষ্ট্রের বাসিন্দা।
শুধু মহারাষ্ট্রেই এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৭০৬ জন। যার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৭ হাজার ৮৮ জন, মৃত্যু হয়েছে ১ হাজার ১৩৫ জনের এবং চিকিৎসাধীন রয়েছেন ২২ হাজার ৪৮৩ জন। এই অবস্থায় কোন ঝুকি না নিয়ে আগামী ৩১ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়াল মহারাষ্ট্র সরকার। প্রসঙ্গত মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে প্রধানমন্ত্রীর মুখ্যমন্ত্রীদের সাথে শেষ ভিডিও কনফারেন্সিং এর দিন লকদাউন বাড়ানোর পক্ষে জোর সওয়াল করেছিলেন।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.