Header Ads

najarbandi alok somman 2018

লড়াইয়ে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ বিজেপি। প্রার্থী ধরে রাখতে নয়া কৌশল।


নজরবন্দি ব্যুরোঃ এবারের পঞ্চায়েত নির্বাচন এক অভিনব অভিজ্ঞতার সম্মুখীন করেছে রাজ্যবাসীকে। প্রতি মুহূর্তে নির্বাচনকে ঘিরে তৈরি হচ্ছে নতুন নতুন চমক। সেই চমকের তালিকায় যোগ হল এবার মনোনয়নে বিজেপির প্রার্থী রক্ষার নতুন উপায়।
পঞ্চায়েত নির্বাচনে বিরোধীদের মনোনয়ন পত্র জমা দেওয়ার বাধা সৃষ্টির অভিযোগ একাধিক বার উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। মনোনয়ন জমা দেওয়ার পরেও ভয় দেখিয়ে কিংবা টাকার টোপ দিয়ে প্রার্থীদের মনোনয়ন পত্র তুলতে বাধ্য করার অভিযোগও তুলেছে গেরুয়া শিবির। এবার নির্বাচনে দলের প্রার্থীদের মনোনয়ন পত্র না তুলতে পারার দিকটি নিশ্চিত করতে নতুন পথ অনুসরণ করলো বিজেপি।
প্রার্থীরা একবার মনোনয়ন পত্র জমা দেওয়ার পর তা যাতে আর তুলে নিতে না পারেন তাদের ধর্মের গেরোয় বেঁধে ফেলার চেষ্টা করলো বিজেপি। সেই উদ্দেশ্যে যে সমস্ত প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দিয়েছেন তাদের গীতা ছুঁইয়ে শপথ বাক্য পাঠ করানো হল, যে কোনো অবস্থাতেই তারা এই মনোনয়ন পত্র তুলে নেবেন না। মঙ্গলবার পূর্ব মেদিনীপুরের রামনগর-১ নম্বর ব্লকের পদিমা-২ গ্রাম পঞ্চায়েতের অলঙ্কারপুরে প্রায় ১০ জন বিজেপি প্রার্থীকে এভাবে শপথ বাক্য পাঠ করানো হয়। কিন্তু এভাবে ধর্মের দায়বদ্ধতায় বেঁধে আদৌ লাভ হবে তো? প্রশ্ন উঠতে শুরু করেছে ইতিমধ্যেই।

Theme images by caracterdesign. Powered by Blogger.