এবার কি অবৈধ হতে চলেছে মাদ্রাসার শংসাপত্র? বিতর্ক রাজ্য জুড়ে।

নজরবন্দি ব্যুরো: পোষ্ট অফিসে চাকরির ক্ষেত্রে পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদ প্রদত্ত সার্টিফিকেটকে অস্বীকার করল কেন্দ্রীয় সরকার।পশ্চিমবঙ্গ সার্কেলে পোষ্ট অফিসে কর্মী নিয়োগের আবেদনের সুযোগ থেকে বঞ্চিত করা হল মাদ্রাসা পড়ুয়াদের।
অন্যান্য বোর্ডের মাধ্যমে মাধ্যমিক পাশ করা প্রার্থীরা ওই পদের জন্য আবেদন করতে পারলেও, বঞ্চিত করা হয়েছে মাদ্রাসা পর্ষদ থেকে পাশ করা পড়ুয়াদের। এই বিষয়ে জানা গিয়েছে, মাদ্রাসা পর্ষদের স্বীকৃতি অস্বীকার করে এমনই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকারের কমিউনিকেশন মন্ত্রক। এই পোস্ট অফিসে কর্মী নিয়োগকে কেন্দ্র করে এমন বে-নজির সিদ্ধান্ত নেয় মোদী সরকার।

কিছুদিন আগে পশ্চিমবঙ্গ সার্কেলে ৪৯৮২ টি পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করে কমিউনিকেশন মন্ত্রকের পোস্টাল বিভাগ।প্রার্থীদের যোগ্যতা নির্ধারণ করা হয় মাধ্যমিক পাশ। যেকোনও শিক্ষা পর্ষদ থেকে মাধ্যমিক পাশ করলে, ওই পদের জন্য আবেদন করা যাবে বলে বিজ্ঞপ্তি জারি করে কমিউনিকেশন মন্ত্রকের পোস্টাল বিভাগ।সারা দেশে এমন ৩০-এর বেশি শিক্ষা পর্ষদ আছে বলে খবর। যার মধ্যে এই রাজ্যের মাদ্রাসা শিক্ষা পর্ষদ ছিল। সেই ভেবে মাদ্রাসা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পাশ করা ছাত্র-ছাত্রীরা আবেদন করেন। কিন্তু তাঁদের সেই আবেদন বাতিল করা হয়। আর এই নিয়ে বিতর্ক ছড়িয়ে পড়ে গোটা রাজ্যে।কিন্তু প্রশ্ন উঠতে থাকে কেন তাঁদের আবেদন বাতিল করা হল?

Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.