Header Ads

শিক্ষক নিয়োগ নিয়ে বহু অস্বস্তিকর প্রশ্নের মুখোমুখি হবেন মুখ্যমন্ত্রী! উত্তর না পেলে ভুগতে হবে নির্বাচনে, হুঁশিয়ারি।

নজরবন্দি ব্যুরো: রাজ্য সরকারের চূড়ান্ত উদাসীনতা’র জেরে আটকে রাজ্যের প্রায় ৫ লক্ষ এসএসসি চাকরী প্রার্থীর ভবিষ্যৎ। তার উপর রয়েছে একাধিক মামলার জট।
এসএসসি-র  নিয়োগ চালুর দাবিতে টানা প্রতিবাদ জানিয়েও মেলেনি বড়সড় সাফল্য। মেটেনি সমস্যা। আর এই পরিস্থিতিতে মধ্যে দাঁড়িয়ে এবার সরাসরি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে প্রশ্ন রাখার সুযোগ এসে গেল হবু শিক্ষকদের।

এই বিষয়ে জানা গিয়েছে,  একটি টেলিভিশন চ্যানেলে আগামী মঙ্গলবার লাইফ অনুষ্ঠান উপস্থিত থাকছেন মুখ্যমন্ত্রী। হবে পঞ্চায়েত নির্বাচনের আলোচনা। থাকবে সন্ত্রাস নিয়ে ওঠা অভিযোগ । ওই দিন  সরাসরি দর্শকের সঙ্গেও কথা বলবেন তৃণমূল সুপ্রিমো।  দর্শকদের নানান প্রশ্নের উত্তর দেবেন মুখ্যমন্ত্রী।

আর এই সুযোগকে হাতিয়া করতে চাইছেন এসএসসি চাকরি-প্রার্থীদের একটা বড় অংশ। এসএসসি-র সমস্যা সমাধানে কি ভূমিকা নিচ্ছে রাজ্য সরকার? মামলার দোহাই দিয়ে আর কতদিন আটকে থাকবে রাজ্যের শিক্ষক নিয়োগ? কেন বেকারদের সাথে দেখা করেননা? মুখ্যমন্ত্রীর কাছে এমনই কিছু প্রশ্ন নিয়ে উপস্থিত হতে চলেছে চাকরী প্রার্থীরা। সোশ্যাল মিডিয়ার দৌলতে ইতিমধ্যেই শুরু হয়েছে ব্যাপক প্রচার।

মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করা প্রসঙ্গে চাকরী প্রার্থীদের আন্দোলনের অন্যতম নেতা রাজা নন্দী আমাদের প্রতিনিধিকে বলেন, ‘‘মাননীয়া মুখ্যমন্ত্রী সঙ্গে আমরা অনেকবার দেখা করতে গিয়েছিলাম নিয়োগের ব্যাপারে জানার জন্য, কিন্তু তিনি দেখা করেননি। কেন তিনি দেখা করলেন না? সেই বিষয়ে আমরা মুখ্যমন্ত্রীর কাছে জানতে চাইবো।"  এর পর আমাদের প্রতিনিধি জানতে চান মুখ্যমন্ত্রী যদি আপনাদের কোন প্রশ্নের  উত্তর না দেন তখন আপনারা কি করবেন? এর উত্তরে তিনি জানান, মুখ্যমন্ত্রীর আমাদের প্রশ্নের উত্তর না দেবার পুরো গণতান্ত্রিক অধিকার আছে, কিন্তু যদি এই ঘটনা ঘটে তাহলে নির্বাচনে এর ব্যাপক প্রভাব পড়বে বলে হুঁশিয়ারি দেন তিনি"। 

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.