Header Ads

কেন বন্ধ শিক্ষক নিয়োগ? চাকরির দাবিতে এবার অভিনব পন্থায় তীব্র প্রতিবাদে চাকরি প্রার্থীরা।

নজরবন্দি ব্যুরোঃ রাজ্যে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া একাধিক সমস্যায় জর্জরিত। কখনো মামলার গেরোতে, কখনো বা নিয়োগ দুর্নীতিতে, আবার কখনো সরকারের অনীহার কারণে থমকে রয়েছে রাজ্যের শিক্ষক নিয়োগ। নিয়োগ বন্ধ থাকার বিরুদ্ধে এবার অভিনব প্রতিবাদে নামলেন চাকরি প্রার্থীরা।

দীর্ঘ ৬ বছর ধরে স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বন্ধ রয়েছে। কখনো মামলার জটিলতা, কখনো নির্বাচনের অজুহাত দেখিয়ে নিয়োগ আটকে রেখেছে সরকার। কিন্তু এভাবে আর কতদিন? আর কতদিন এই বেকার জীবন বয়ে বেড়াতে হবে তাদের? সরকারের কাছে প্রশ্ন তুলে প্রতিবাদের নতুন পথে হাঁটলেন চাকরি প্রার্থীরা।

সোশ্যাল মিডিয়ায় রাজ্য সরকার ও কমিশনের বিরুদ্ধে প্রতিবাদে মুখর হলেন শিক্ষক পদপ্রার্থীরা। প্রতিবাদের ভাষা এবার তীব্র শ্লেষ ভরা। চাকরি প্রার্থীরা প্রত্যেকে নিজেদের ফেসবুকের প্রোফাইল পিকচার কালো করে প্রতিবাদে সামিল হয়েছেন। তারা জানিয়েছেন, চাকরির অপেক্ষা করে চাকরি না মেলায় তাদের জীবন এবং ভবিষ্যৎ দুইই অন্ধকারে ঢেকে গেছে। তাই তাদের প্রতিবাদের ভাষাও কালো।

হবু শিক্ষকদের আক্ষেপ, বুদ্ধিজীবী থেকে শুরু করে শিক্ষাপ্রেমী, কেউই তাদের পাশে এসে দাঁড়াননি। তবে লড়াইয়ের ময়দান থেকে পিছিয়ে আসবেন তারা। নির্বাচন যদি নির্দিষ্ট তারিখে না হয় তাহলে বৃহত্তর আন্দোলনের পথে যাবেন, হুঁশিয়ারি শিক্ষক চাকরি প্রার্থীদের।
DESCRIPTION OF IMAGE
Theme images by caracterdesign. Powered by Blogger.