Header Ads

নতুন গেরোয় পঞ্চায়েত নির্বাচন! চরম অনিশ্চয়তায় ডুবলো ভোটগ্রহণ।


নজরবন্দি ব্যুরোঃ ১০টি রাজনৈতিক দলের সাথে বৈঠক করে তাদের বক্তব্য এবং অভিযোগ শুনে মনোনয়ন পত্র জমা দেওয়ার দিনক্ষণ এবং পঞ্চায়েত ভোটের নতুন তারিখ ঘোষণা করার কথা ছিল নির্বাচন কমিশনের। কিন্তু সেই বৈঠক নিয়ে সৃষ্টি হওয়া নতুন রাজনৈতিক জটিলতায় ফের চরম অনিশ্চয়তার মধ্যে ডুবে গেল পঞ্চায়েত নির্বাচন।

আজ নির্বাচন কমিশনের সাথে বৈঠক ছিল রাজনৈতিক দল গুলির। সেই বৈঠকে বিজেপি যোগ দিতে গেলে তাদের সাথে দুর্ব্যবহার করে রাজ্য পুলিশ, অভিযোগ। আজ মুকুল রায়ের নেতৃত্বে পাচ সদস্যের একটি বিজেপি দল। কিন্তু তাদের বৈঠকে যোগ দেওয়ার জন্য ভেতরে প্রবেশ করতেই দেয়নি পুলিশ, দাবি বিজেপি নেতা মুকুল রায়ের।

এরপরেই সরাসরি হাইকোর্টে চলে যান ওই পাঁচ জনের বিজেপি প্রতিনিধি দল। আদালতের রেজিস্টারের সাথে দেখা করে অভিযোগ জানান। রেজিস্টার লিখিত ভাবে অভিযোগ জানাতে বলেন। মুকুল রায় ও বিজেপি সূত্রে খবর, তারা ফের আদালতে মামলা করবেন। কেন তাদের সাথে এই ব্যবহার করা হল তার জবাব চাইবেন।
তবে প্রশাসনের তরফে জানানো হয়েছে, প্রতি দল থেকে ২ জন করে প্রতিনিধিকে বৈঠকে অংশ নিতে দেওয়া হচ্ছে। নিয়ম মোতাবেক কাজ করেছেন তারা। সেই মতো ২ জন করে সদস্য নিয়ে বৈঠকে যোগ দিয়ে নির্বাচন সংক্রান্ত বিষয়ে নিজেদের মতামত জানিয়ে এসেছে সিপিআইএম, কংগ্রেস, সিপিআই এবং তৃণমূল। আগামি সোমবার মনোনয়ন জমা দেওয়ার সাম্ভাব্য তারিখ। তবে নির্বাচন নিয়ে ফের বিজেপি আদালতে গেলে আবার অথৈ জলে চলে যাওয়ার সম্ভাবনা পঞ্চায়েত ভোটের, মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Theme images by caracterdesign. Powered by Blogger.