Header Ads

ডিএ চাই! পঞ্চায়েত নির্বাচনের আগে সরকারকে চাপে রাখতে এই উদ্যোগ?

নজরবন্দি ব্যুরো: নির্বাচনের মুখে রাজ্য সরকারি কর্মীদের বকেয়া পাওনা সংক্রান্ত বঞ্চনার ক্ষোভকে উসকে দিতে চাইছে গেরুয়া শিবির।
তাই দলের সরকারি কর্মচারী সংগঠন বকেয়া মহার্ঘ ভাতা ও ষষ্ঠ বেতন কমিশনের রিপোর্ট প্রকাশ সহ একাধিক দাবিতে রাস্তায় নামতে চলেছে বলে খবর।

জানা গিয়েছে,  সংগঠনের সদস্যরা মঙ্গলবার খালি থালা হাতে মিছিল করার কর্মসূচি নিয়েছেন। ওইদিন দুপুর ২টোয় কলকাতার রাজ্য পার্টি অফিস থেকে সেন্ট্রাল অ্যাভিনিউয়ে সর্দার বল্লভভাই প্যাটেলের মূর্তি পর্যন্ত এই মিছিল হবে। মূলত কেন্দ্র ও রাজ্য বেতন বৈষম্য ও ডিএ বাবদ পাওনা বৃদ্ধি পাওয়ার ফলে প্রতিমাসে রাজ্য সরকারি কর্মীরা যেভাবে কম মাইনে পাচ্ছেন, সেটি তুলে ধরে সরকার কে চাপে রাখতে ভাতের থালা হাতে পথে নামার পরিকল্পনা করেছে বিজেপির এই সংগঠন। শুধু আর্থিক দাবি নয়, আসন্ন পঞ্চায়েত নির্বাচনে যেসব সরকারি কর্মী নির্বাচনের ডিউটিতে যাবেন, তাঁদের উপযুক্ত নিরাপত্তার বিষয়েও সরব হবে সংগঠনটি।
প্রসঙ্গত, এনিয়ে কলকাতা হাই কোর্টে একটি মামলা হয়। সেই মামলা এখনও ঝুলে রয়েছে। হিংসাত্মক এই পঞ্চায়েত নির্বাচনে কোনও ভোট-কর্মী গুরুতর আহত কিংবা নিহত হলে, তাঁর জন্য উপযুক্ত ক্ষতিপূরণের দাবিও তোলে এই সংগঠন। পঞ্চায়েত ভোট পরিচালনার দায়িত্ব রাজ্য সরকারি কর্মীদের হাতেই থাকে। তাই এই সন্ধিক্ষণকে বেছে নেওয়া হয়েছে বেতন নিয়ে অনেক দিনের এই ক্ষোভকে কিছুটা হলেও চাগিয়ে দেবে। অভিযোগ, শাসকদল কয়েক লক্ষ রাজ্য সরকারি কর্মীদের এই ক্ষোভ নিয়ে সেভাবে মাথা ঘামাচ্ছে না। আর এই সময়ে রাজ্য সরকারকে চাপে রাখতে এই উদ্যোগ।
এখন দেখা যাক এই আন্দোলন কতটা সফল হয়। আর সেই দিয়ে তাকিয়ে এই রাজ্যের কয়েক লক্ষ সরকারি কর্মচারী।

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.