Header Ads

বাল্য বিবাহকে সমর্থন বিজেপি নেতার। কোথায় মোদীর 'বেটি বাঁচাও, বেটি পড়াও' স্লোগান?

নজরবন্দি ব্যুরোঃ 'লাভ জিহাদ' নিয়ে যখন মধ্যপ্রদেশ সহ একাধিক বিজেপি শাসিত রাজ্য তোলপাড় হচ্ছে তখনই  এই 'লাভ জিহাদ'এর সপক্ষে বলতে গিয়ে এমন মন্তব্য করলেন মধ্যপ্রদেশের এক বিজেপি নেতা, তার ফলে ফের সমালোচনার ঝড় উঠলো। দেশের বিবাহ ব্যবস্থা সংক্রান্ত সাংবিধানিক নিয়মকেই কার্যত মানতে চাইলেন না বিজেপি বিধায়ক গোপাল পারমার।

পারমার 'লাভ জিহাদ' এর কারণ হিসেবে প্রাপ্তবয়স্ক বিয়েকে দায়ী করে বলেছেন,  এক্ষেত্রে সমাধান বাল্য বিবাহ।  যুক্তি দেখান, এখনকার ছেলেমেয়েদের দেরীতে বিয়ে দিচ্ছেন বাবা-মায়েরা। সন্তানরা বিভিন্ন জায়গায় পড়াশুনো করতে যাচ্ছে। আর তখনই লাভ জিহাদের কবলে পড়ছে। উল্লেখ্য, হিন্দু মেয়ে এবং মুসলিম ছেলের মধ্যে বৈবাহিক সম্পর্কই লাভ জিহাদ বলে পরিচিত। পারমার আরও বলেন, পালিয়ে গিয়ে বিয়ে করার পেছনেও রয়েছে প্রাপ্তবয়স্ক বিবাহের নিয়ম। নিজের পরিবারের উদাহরণ দিয়ে তিনি বলেন, তার পুত্র এবং কন্যাদেরও বাল্য বিবাহ দিয়েছেন তিনি।

বাল্য বিবাহ দেশে আইন সম্মত নয়। বহু বৈজ্ঞানিক কারণেই এই প্রথা বন্ধ হয়ে গেছে। বিয়ের আইনসম্মত বয়স মেয়েদের ক্ষেত্রে ১৮ এবং ছেলেদের ক্ষেত্রে ২১। লাভ জিহাদের বিপক্ষে যুক্তি দিতে গিয়ে দেশের সাংবিধানিক নিয়মেরই বিপক্ষে গেলেন ওই বিজেপি নেতা। তাছাড়া কেন্দ্রের সরকার যখন 'বেটি বাঁচাও, বেটি পড়াও' স্লোগান তুলছেন তখনই একজন কন্যাসন্তানকে পড়াশুনো না করিয়ে বাল্য বিবাহের দিকে ঠেলে দিয়ে মোদীজির প্রয়াসকে ব্যর্থ প্রমাণ করলেন না কি বিজেপি নেতা পারমার? প্রশ্ন তুলছেন বিরোধীরা।
DESCRIPTION OF IMAGE
Theme images by caracterdesign. Powered by Blogger.