Header Ads

najarbandi alok somman 2018

বিপাকে বিজেপি গোয়া, মনিপুর, বিহারে সরকার গড়ার দাবি নিয়ে রাজ্যপালের কাছে বিরোধীরা ।

আকাশ সেনগুপ্ত,নজরবন্দি: এবার সরকার গড়ার দাবি নিয়ে বিহার, মনিপুর ও গোয়ায় রাজ্যপালের সঙ্গে দেখা করলেন বিরোধীরা। তাদের দাবি তারা রাজ্যের সংখ্যা গরিষ্ঠ দল ফলে তাদের সরকার গঠন করতে দেওয়া হোক।

আগামী সাতদিনের মধ্যে তারা তাদের সংখ্যা গরিষ্ঠতা প্রমান করবে। কর্নাটকে বিজেপি সংখ্যা গরিষ্ঠ দল হওয়ায় রাজ্যপাল তাদের সরকার গঠনের জন্য ডাকেন এবং পনেরো দিন সময় দেন সংখ্যা গরিষ্ঠতা প্রমানের জন্য। অন্যদিকে কংগ্রেস জেডিএস জোটের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা থাকলেও রাজ্যের বৃহত্তম দল হিসেবে বিজেপিকে রাজ্যপাল সুযোগ দিয়েছেন। এই বিষয়টির প্রতিবাদ জানিয়ে সুপ্রিমকোর্টের দ্বারস্থ হয়েছে কংগ্রেস। যদিও সুপ্রিমকোর্ট বিজেপির শপথ গ্রহণ আটকায় নি,তবে শনিবার বিকেলে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করার নির্দেশ দিয়েছে।
এর মধ্যে বিহারে আরজেডি, মনিপুর ও গোয়াতে কংগ্রেসের তরফে নিজ নিজ রাজ্যের রাজ্যপালের সঙ্গে দেখা করে সরকার গঠনের দাবি জানান হয়েছে। তাদের দাবি কর্নাটকে বিজেপির মত তারাও রাজ্যে সংখ্যা গরিষ্ঠ দল। অতএব বর্তমান সরকার ফেলে দিয়ে তাদের সরকার গঠন করতে ডাকা হোক। সাত দিনের মধ্যে তাঁর তাদের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করে দেবে। প্রসঙ্গত উল্লেখ্য এই তিন রাজ্যেই নির্বাচনের ফলাফল কর্নাটকের মত ত্রিশঙ্কু ছিল।কেউই নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারে নি। তিনটি রাজ্যেই বিজেপির সঙ্গে জোট সরকার রয়েছে।
Theme images by caracterdesign. Powered by Blogger.