Header Ads

ডিএ এবং উচ্চমাধ্যমিক স্কেলে বেতন সব সমস্যার সমাধান কি ২০১৮ সালের শেষে?

নজরবন্দি ব্যুরো: রাজ্য সরকারী কর্মচারীদের ডিএ নিয়ে এবং প্রাথমিক শিক্ষকদের উচ্চ মাধ্যমিক স্কেলে বেতন নিয়ে ক্ষোভ অনেক দিনের। এই পঞ্চায়েত নির্বাচনের ফল ঘোষণা এখনও হয়নি তাই এই নির্বাচনের কথা যদি বাদ দিয়ে ধরা হয়, তাহলে আগের যতগুলি নির্বাচন হয়েছে, সব নির্বাচনে ব্যালট ভোটে পিছিয়ে গিয়েছে রজ্যের প্রধান শাসাক দল তৃণমূল কংগ্রেস।

আর এর থেকেই পরিষ্কার এখনও রাজ্য সরকারী কর্মচারীদের একটা বড় অংশের সমর্থন নেই রাজ্য সরকারের সাথে। সারা দেশে বিজেপি যেভাবে বাড়ছে তাতে চাপে আছেন তৃণমূল সুপ্রিমো। এমনকি কর্ণাটক নির্বাচনে বিজেপি যেভাবে তাদের ভোট বাড়িয়েছে তাতে বেশ চাপে এই রাজ্যের শাসক দলের একাধিক নেতা।



২০১৯ সালে এই রাজ্যে লোক সভা নির্বাচন, আর সেই নির্বাচন যে গেরুয়া ব্রিগেড খুব একটা সহজ ভাবে নেবেনা তা পরিষ্কার। আর এই বিষয়ে যথেষ্ট সচেতন তৃণমূল সুপ্রিমো। তাই ২০১৮ সালের শেষে ডিএ এবং প্রাথমিকে উচ্চমাধ্যমিক স্কেলে বেতন নিয়ে গুরুত্ব পূর্ণ সিদ্ধান্ত নিতে পারে রজ্য সরকার।

নবান্ন সূত্রে এমনটাই খবর। এর পাশাপাশি , বেলা সাহা ও অন্যান্যদের হাইকোর্টে করা প্রাথমিক শিক্ষকদের উচ্চ মাধ্যমিক স্কেলে বেতনের দাবিতে আবেদনের ভিত্তিতে রাজ্য সরকারের কোনও আইনজীবিই শুনানির দিনে হাইকোর্টে হাজির হয়নি।



আর এর ফলে হাইকোর্ট রাজ্য সরকারকে রীতিমতো চড়া সুরেই বলেছেন যে, আগামী দিনেও তাদের কোনও আইনজীবি আদালতে হাজির না হলে বিচারক এক তরফা রায় ঘোষণা করে দেবেন। আর আদালতের এই নির্দেশের পাশাপাশি নবান্নের এই খবরের ভিত্তিতে আশার আলো দেখছেন রাজ্যের কয়েক হাজার রাজ্য সরকারী কর্মচারীরা।

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.