Header Ads

প্রধান শিক্ষককে বেধড়ক মারলো বহিরাগত! এ কেমন অবক্ষয়?






নজরবন্দি ব্যুরোঃ রাজ্যের স্কুল গুলিতে পঠনপাঠন সংক্রান্ত একাধিক সমস্যার অভিযোগ আগেও উঠেছে একাধিকবার। কিন্তু এবার জলপাইগুড়ির একট স্কুলে সমস্যা তুমুল আকার নিলো। তবে এই সমস্যা শিক্ষা সংক্রান্ত নয়, শিক্ষকদের অন্দরের গন্ডগোলের ফলে তৈরি হয়েছে। জলপাইগুড়ি সদর ব্লকের নয়াপাড়া জুনিয়র হাইস্কুলে প্রধান শিক্ষককে বহিরাগত দিয়ে মারধোর করানোর অভিযোগ উঠলো স্কুলেরই এক শিক্ষিকার বিরুদ্ধে। জানা গেছে দীপাঞ্জন দাম নামে ওই প্রধান শিক্ষকের সাথে সমস্যা চলছিল স্কুলেরই এক শিক্ষিকার। আজ হঠাৎই দীপাঞ্জন বাবুকে স্কুলের মধ্যে ঢুকে মারধোর করতে শুরু করেন সমীর রঞ্জন দাস নামে এক ব্যক্তি। পালিয়ে ওই প্রধান শিক্ষক একটি বাড়িতে আশ্রয় নিলে সেখানে ঢুকে তাকে মারতে যান। তখনই রুখে দাঁড়ান এলাকার বাসিন্দারা।


তারা সমীর রঞ্জন দাস নামে ওই ব্যক্তিকে গনধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দেন। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, তারা এই মারধোরের কারণ জানেন না। তবে স্কুলের সামনে এসে এক বহিরাগত ব্যক্তি প্রধান শিক্ষককে মারবেন এটা বরদাস্ত করা যায় না। সেই কারণেই প্রতিবাদ করেছেন তারা। দীপাঞ্জন বাবুর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, একটা সমস্যা ছিল, কিন্তু আজকে সেই নিয়ে কিছু হয়নি।

তাই কেন মারা হল তিনি জানেন না।


এদিকে সমীর দাসও এই বিষয়ে মুখ খোলেনি। স্কুলের দুজন শিক্ষকের মধ্যে মনোমালিন্যের জেরে এই লজ্জাজনক আক্রমণ প্রধান শিক্ষককে, এরকম ঘটনার নিন্দা করেছেন শিক্ষাবিদ মহল। স্কুলের পরিবেশ যে এতে চূড়ান্ত বিঘ্নিত তা বলার অপেক্ষা রাখে না।






 

 
DESCRIPTION OF IMAGE
Theme images by caracterdesign. Powered by Blogger.