Breaking News

ফরাসি গতিতে বিদ্ধ আর্জেন্টিনা, রুদ্ধশ্বাস ম্যাচে ছন্দহীন মেসি।


শুভব্রত মুখার্জিঃ রাশিয়া বিশ্বকাপে শেষ ষোলোর প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই সাবেক চ্যাম্পিয়ন। কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে কাজান অ্যারেনায় মুখোমুখি হয়েছিল ফ্রান্স ও আর্জেন্টিনা।
১৩ মিনিটে আন্তোয়ান গ্রিজম‍্যানের পেনাল্টি গোলে এগিয়ে যায় ফরাসিরা।  বিরতির আগে আন্জেল দি মারিয়ার গোলে সমতা ফেরায় আর্জেন্টিনা।

শুরু থেকে ফ্রান্স চাপ বাড়ায় আর্জেন্টিনার উপরে। প্রথম ৩০ মিনিটে ৭৫ শতাংশ বল ছিল ফরাসিরাদের দখলে। ৯ মিনিটে গ্রিজম‍্যানের দুর্দান্ত ফ্রি কিক গোলবারে লেগে ফিরে আসে। এর  ২ মিনিট পর এমবাপেকে বক্সে ধাক্কা দেয় রোহো। পেনাল্টি থেকে গোল করেন গ্রিজম‍্যানন। ১৯ মিনিটে আবারও বিপজ্জনক জায়গায় আর্জেন্টিনার ফাউল করে হলুদ কার্ড দেখেন তাগলিয়াফিকো। পগবার ফ্রি কিক ক্রসবারের উপর দিয়ে চলে যায়।

২৮ মিনিটে পেনাল্টি বক্সে বল উমতিতির হাতে লাগলে পেনাল্টির আবেদনে সাড়া দেননি রেফারি। বিরতির আগে কর্নার থেকে  বানেগার পাস থেকে ৩৫ গজ দূর থেকে গোলার মত বাঁকানো আউটস্টেপে হুগো লরিসকে পরাস্ত করেন দি মারিয়া। ১-১ ফলে খেলায় সমতা থাকা অবস্থায় বিরতিতে যায় দুদল।


দ্বিতীয়ার্ধে দুদলই আক্রমণাত্মক শুরু করে। ৪৮' কর্নার থেকে মেসির নেওয়া গোলমুখী শটে পা ছুঁয়ে গোল করে আর্জেন্টিনাকে ২-১ এ এগিয়ে দেয় মার্কেদো।এরপর ফরাসি আক্রমন আছড়ে পরে আর্জেন্টিনা ডিফেন্সে। ফরাসি রাইটব‍্যাক বেঞ্জামিন পাভার্ডের ৫৭' দুরন্ত ভলিতে গোলে ২-২ গোলে সমতা ফেরায় ফরাসিরা। এরপর নবীন ফরাসি স্ট্রাইকার এমব‍্যাপের ৬৪' এবং ৬৮' মিনিটের গোলে ৪-২ গোলে এগিয়ে যায় 'লে ব্লুজ'রা। ৯২' অতিরিক্ত সময়ে হেডে একটি গোল করে ব‍্যবধান কমান অ‍্যাগুয়েরো। কিন্তু কোন সময় ফ্রান্স সেভাবে প্রেশারে পড়েনি। সময় যত গেছে ম্রিয়মাণ হয়েছে মেসি এবং সাথে সাথে গোটা আর্জেন্টিনা দল। শেষমেষ ৪-৩ ফলে ম‍্যাচ জিতে রাশিয়া বিশ্বকাপের প্রথম দল হিসেবে কোয়ার্টারে চলে গেল ফ্রান্স।

No comments