Breaking News

চরম মিথ্যাচার? মোদীর প্রতিশ্রুতি আর বাস্তব! লেফট ফ্রন্ট ডেইলির ভিডিও মোদীশ্রুতি/ঢপেশ্রুতি!!


নজরবন্দি ব্যুরোঃ ক্ষমতায় আসার পরপরই ২০১৬ সালের ৮ নভেম্বর নোট বাতিলের কথা ঘোষনা করেন। কালো টাকা উদ্ধারের জন্য রীতিমতো যুদ্ধ ঘোষনা করে মোদী সরকার। তাতে সরকার বিশেষ সফল হয়েছে বলেও দাবি করা হয় কেন্দ্রের তরফে। এসবের মধ্যে সুইস ব্যাঙ্কে ভারতীয়দের গচ্ছিত টাকার পরিমাণ বাড়ছে, এই তথ্য প্রকাশ্যে আসায় ফাঁপরে মোদী সরকার।


সম্প্রতি সুইস ব্যাঙ্কের এক তথ্য সামনে এসেছে যে ২০১৭ সালে ওই ব্যাঙ্কে ভারতীয়দের গচ্ছিত টাকার পরিমাণ প্রায় ৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। মোট জমার পরিমাণ ৭ হাজার কোটি টাকা। এই তথ্য সামনে আসার পর বেকায়দায় পড়েছে কেন্দ্রের সরকার। ক্ষমতায় আসার পরেই কালো টাকা উদ্ধার অভিযানে নামেন নরেন্দ্র মোদী। দেশবাসীকে আশ্বাস দেন, সুইস ব্যাঙ্কে জমা থাকা ভারতীয়দের কালো টাকা উদ্ধার করবে তাঁর সরকার। সুইস ব্যাঙ্ক কর্তৃপক্ষ তথ্য প্রদানে রাজিও হয়। কিন্তু এতো কিছুর পর এই উল্টো তথ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে নোট বাতিলের প্রাসঙ্গিকতা নিয়ে? একই প্রশ্ন কালো টাকা বিরোধী অভিযানের সাফল্য নিয়েও।

যদিও কেন্দ্রীয় মন্ত্রী পীযুষ গয়ালের দাবি, সুইস ব্যাঙ্কে কালো টাকা সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যাবে ২০১৯ অর্থবর্ষের শেষে। যদি কেউ দোষী হন তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। তবে এতে যে চিঁড়ে ভিজছে না তা বেশ বুঝিয়ে দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  কেন্দ্রীয় সরকারকে তীব্র কটাক্ষা করে নোট বাতিল নিয়ে ফের প্রশ্ন তোলেন তিনি। বলেন, 'শাবাশ! নোট বাতিল! দিনদিন সুইস ব্যাঙ্কে বাড়ছে অর্থ, আর ভারতের কমছে।'প্রশ্ন তুলতে ছাড়ছে না অন্যান্য রাজনৈতিক দলগুলিও। লোকসভা ভোটের আগে এহেন তথ্য প্রকাশ্যে আসায় বেজায় চাপে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার।

অন্যদিকে লেফট ফ্রন্ট ডেইলি নামক জনপ্রিয় ফেসবুক পেজ থেকে মোদীশ্রুতি না ঢপেশ্রুতি নামক একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। সেখানে প্রধানমন্ত্রী হওয়ার আগে বিভিন্ন ভাষণে নরেন্দ্র মোদী কি বলেছিলেন আর বর্তমান কি বলছে তা তুলে ধরা হয়েছে!
দেখুন সেই ভিডিও
https://youtu.be/wyiB8ltmB_Q

No comments