Breaking News

নাটকীয় ম‍্যাচে ‘সামুরাইদের’ হারিয়ে কোয়ার্টারে ব্রাজিলের মুখোমুখি ‘রেড ডেভিলসরা’

শুভব্রত মুখার্জি: জাপান বনাম বেলজিয়ামের শেষ ১৬'র ম‍্যাচে প্রথমার্ধে জাপান ডিফেন্সে 'সুনামির' মতন আছড়ে পড়ে 'রেড ডেভিলস' বেলজিয়ামের একের পর এক অ‍্যাটাক। সব অ‍্যাটাককে আটকে দিয়ে গোলশূন্যভাবে দুদল যায় বিরতিতে।
দ্বিতীয়ার্ধের শুরুতেই কাউন্টার অ‍্যাটাকে পাওয়া থ্রু পাস থেকে ডান পায়ের কোনাকুনি শটে বেলজিয়ামের গোলরক্ষক কোতোয়াকে পরাস্ত করেন হারাগুচি। ১-০ ফলে এগিয়ে যায় 'সামুরাইয়ের' দেশ। এরপর অ‍্যাজার্ডের শট পোস্টে লেগে ফিরে না এলে ১' মধ্যে সমতায় ফিরত বেলজিয়াম।
৫২' প্রায় ২৫ গজ দূর থেকে নেওয়া ডান পায়ের জোরালো শটে জাপানকে ২-০ এগিয়ে দেন ইনুই। ৬৯' ভেরটোনগেনের জোরালো হেডে ২-১ করে বেলজিয়াম। ৭৪' অ‍্যাজার্ডের ক্রস থেকে ফেলেইনির হেডে পিছিয়ে পড়েও ম‍্যাচে নাটকীয় ক‍্যামব‍্যাক করে স্কোর ২-২ করে 'রেড ডেভিলসরা'।
৯০+৪' ম‍্যাচের লাস্ট কিকে চ‍্যাডলির গোলে ৩-২ গোলে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় বেলজিয়াম। ১৯৬৬ যে কোয়ার্টারে ৩-০ গোলে উত্তর কোরিয়ার কাছে পিছিয়ে পড়ে শেষমেশ ৫-৩ গোলে জিতেছিল ইউসেবিওর পর্তুগাল। জাপানিদের বিপক্ষে ৩-২ গোলে বেলজিয়ামের এই ম‍্যাচ জয় ও কোন অংশে কম নয়। জাপানকে হারিয়ে কোয়ার্টারে ব্রাজিলের মুখোমুখি হবে বেলজিয়াম ।
জাপান : - ২
(হারাগুচি ৪৮', ইনুই ৫২')

বেলজিয়াম :- ৩
(ভেরটোনগেন ৬৯',ফেলেইনি ৭৪',চ‍্যাডলি ৯০+৪')




No comments