Header Ads

পার্থ চট্টোপাধ্যায়ের ওপর আস্থা হারিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়?

নজরবন্দি ব্যুরোঃ কলেজে ছাত্র ভর্তিকে কেন্দ্র করে এক অরাজক পরিস্থিতির সৃষ্টি হয়েছে রাজ্যে। সিন্ডিকেটের অভিযোগে পদ খুইয়েছেন তৃণমূল ছাত্র পরিষদের সভানেত্রী জয়া দত্ত। এরপরেই প্রশ্ন উঠছে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ভূমিকা নিয়ে।

পার্থ চট্টোপাধ্যায় তৃণমূল ছাত্র পরিষদের পর্যবেক্ষক। তিনি শিক্ষামন্ত্রীও। কিন্তু ছাত্র ভর্তি নিয়ে কলেজ গুলিতে যখন সিন্ডিকেট চলছে তখন পার্থ বাবু তা দমনে কোনো ভূমিকাই নেননি। প্রশ্ন উঠছে তাঁর দায় নিয়ে।



অরাজক পরিস্থিতিতে অবশেষে সমস্যা সমাধানে হস্তক্ষেপ করলেন খোদ মুখ্যমন্ত্রী। কলেজে বহিরাগতদের তান্ডব রুখতে গেটে পুলিশ মোতায়েন করেন। নিজে পরিস্থিতি দেখতে যান আশুতোষ কলেজ। আমুল বদলে দেন ভর্তির নিয়ম। চালু করেন অনলাইনে ভর্তির প্রক্রিয়া। এই গোটা ঘটনাটায় কোথাও চোখে পড়ছে না পার্থ চট্টোপাধ্যায়কে।



বিরোধীরা প্রশ্ন তুলতে শুরু করে, মমতা বন্দ্যোপাধ্যায় কি পার্থ বাবুর দায়িত্বে অসন্তুষ্ট? প্রশ্ন আরও জোরদার হয় যখন নবান্নে প্রশাসনিক বৈঠকে অনুপস্থিত থাকেন শিক্ষামন্ত্রী। এর আগেও জয়া দত্তকে পদ থেকে সরানোর খবর পার্থ বাবু জানতেন না। 

তাহলে কি গুরুত্ব কমছে পার্থ চট্টোপাধ্যায়ের? এমন দাবিও শোনা যায়, শিক্ষা দপ্তরের দায়িত্ব থেকে অব্যাহতি নেবেন পার্থ বাবু? একটি সংবাদ মাধ্যমের তরফে তাঁকে ফোন করা হলে ফোন ধরেননি তিনি। এসএমএস-এরো কোনো উত্তর দেননি।
DESCRIPTION OF IMAGE
Theme images by caracterdesign. Powered by Blogger.