Header Ads

ষষ্ঠ বেতন কমিশন গঠন চাই! অভিনব আন্দোলন! চাপে সরকার।

নজরবন্দি ব্যুরোঃ সরকারি কর্মীদের মধ্যে ডিএ নিয়ে ক্ষোভ অনেক দিনের। সামনেই লোকসভা নির্বাচন। রাজ্যে বিজেপি বাড়ছে দ্রুত গতিতে। এই রকম পরিস্থিতিতে রাজ্যের সরকারি কর্মচারীদের মধ্যে ক্ষোভ বৃদ্ধি পাচ্ছে দ্রুত গতিতে।
এই সবকিছু কে মাথায় রেখে রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেখানেও ক্ষোভ তৈরি হয়েছে সরকারি কর্মীদের মধ্যে। কারণ ডিএ ঘোষনা করা হলেও তা কার্যকর করা হচ্ছে নতুন বছর অর্থাৎ ২০১৯ সাল থেকে।এখানেই শেষ নয়। সপ্তম বেতন কমিশন ইতিমধ্যে বেশকিছু পড়শি রাজ্য গুলিতে গঠন করা হয়েছে। কিন্তু এখনও বাংলায় এই বিষয়ে কোনও পদক্ষেপ নেয়নি মমতা সরকার। কারণ সব জায়গায় সপ্তম বেতন কমিশন কার্যকর করা হলেও, বাংলায় ষষ্ঠ বেতন কমিশনের কাজ চলছে! আর তাতে আরও ক্ষোভ বাড়ছে কর্মচারীদের মধ্যে।

আর সেই ক্ষোভ থেকেই এবার আবার আন্দোলনের পথে হাঁটার সিদ্ধান্ত রাজ্য সরকারি কর্মীদের। ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ কার্যকর করা পাঁচ দফা দাবিতে কো-অর্ডিনেশন কমিটি রাজ্য জুড়ে বিভিন্ন সরকারি অফিসে এক ঘণ্টা ধরে বিক্ষোভ কর্মসূচি পালন করে। টিফিনের সময় দুপুর দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত কর্মসূচি চলে। আগামী কয়েকদিন ধরে এই বিক্ষোভ কর্মসূচি জোরদার ভাবে চলবে বলে জানানো হয়েছে কো-অর্ডিনেশন কমিটির তরফ থেকে।
কিন্তু প্রশ্ন উঠছে এতেও কি টনক নড়বে রাজ্য সরকারের? প্রশ্ন থেকেই যাচ্ছে।

ইতিমধ্যে এর আগে একাধিকবার এই বিষয়ে বিক্ষোভ দেখিয়েছে সরকারি কর্মীদের এই সংগঠন। এমনকি খোদ মমতা বন্দ্যোপাধ্যায়কে পর্যন্ত এই বিষয়ে তারা জানিয়েছে সমস্যা সমাধানের জন্য। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি বলে অভিযোগ। আর সেজন্যে এবার এভাবে বিক্ষোভের পথে রাজ্য সরকারি কর্মীদের এই সংগঠন।


No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.