Breaking News

HS স্কেলে বেতন না পাওয়া পর্যন্ত চলবে লাগাতার আন্দোলন। UUPTA আজ বুঝিয়ে দিল চুঁচুড়ায়!



নজরবন্দি ব্যুরোঃ যোগ্যতা অনুযায়ী মেলেনা বেতন। শিক্ষক তবু বেতন পান মাধ্যমিক স্কেলের! কতদিন চুপ থাকা যায়? ভাবছিলেন এ রাজ্যের প্রাথমিক শিক্ষক রা।

বিক্ষিপ্ত মামলা, আন্দোলন কিন্তু কিছুতেই জমাট কিছু একটা হচ্ছিল না। কিন্তু চেষ্টা করলে কিছুটা ফল পাওয়া যায় তো বটেই!
কিছুদিন আগে একবুক সাহস নিয়ে কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে নিজেদের দাবি তুলে ধরেন রাজ্যের বঞ্চিত প্রাথমিক শিক্ষক রা। না তেমন ভাবে সেদিন ক্যামেরা অন করেনি কোন সংবাদমাধ্যম। কিন্তু উদ্যম হারাননি তাঁরা।

  কোন রাজনৈতিক দলের ছত্রছায়ায় না থেকেই নিজেদের দাবি সরকারের কাছে পৌঁছে দিতে একটি সংগঠন গড়ে নাম দেন ‘উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স অ্যাসোসিয়েশনের তরফে বেতন বৃদ্ধির দাবিতে একাধিক আন্দোলন করা হয়েছে। গত মাসের ১লা তারিখে কলকাতায় বিকাশ ভবন অভিযান করেন তাঁরা।তাদের দাবি, সর্বভারতীয় NCTE নির্ধারিত যোগ্যতা অনুযায়ী প্রাথমিক শিক্ষকদের প্রাপ্য বেতন দিতে হবে। 

জেলায় জেলায় উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স অ্যাসোসিয়েশনের তরফে চলছে লাগাতার ডেপুটেশন কর্মসূচী। এখন UUPTA কোন ছোটখাট সংগঠনের নাম নয়! 

আজ হুগলীর চুচুড়ায় সভা করেন UUPTA- র হুগলী জেলা কমিটি। রাজনৈতিক নেতা নন কেউই কিন্তু বঞ্চনার ক্ষোভ তাঁদের তুলে দিয়েছে বক্তব্য রাখার মঞ্চে! প্রাথমিক শিক্ষকদের দৃপ্ত কন্ঠ বুঝিয়ে দিচ্ছিল সহজে ছাড়ার পাত্র তাঁরা নন! একদিন বঞ্চনার অবসান হবেই। আজ হুগলীর বিভিন্ন প্রান্ত থেকে কয়েকশত শিক্ষক জমা হন চুঁচুড়ায়। 

No comments