Header Ads

কেন্দ্রের ভুল নীতির ফলে এই রাজ্যে চিকিৎসার বেহাল দশা! অভিযোগ মুখ্যমন্ত্রীর।

নজরবন্দি ব্যুরো: রাজ্যের সরকারি হাসপাতাল গুলিতে  চিকিৎসকের অভাব। বহু বছর ডাক্তার নিয়োগ করেনি রাজ্য। এমনটাই অভিযোগ অনেক দিনের। তবে এর কারণ হিসাবে কেন্দ্রের ভুল নীতিকেই দায়ী করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


তিনি কেন্দ্রের মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়ার নীতিকে সমালোচনা  করে মুখ্যমন্ত্রী বলেন, ‘রাজ্যে একজন চিকিৎসক তৈরি করতে আমাদের খরচ পড়ে প্রায় ৩০ লক্ষ টাকা। অনেকে চিকিৎসা করতে গ্রামে যেতে চাইছেন না। রাজ্যে চিকিৎসকদের অভাব থাকায় আমরা পর্যাপ্ত সংখ্যায় ডাক্তার পাচ্ছি না। আড়াই হাজার ডাক্তার এখনি দরকার। কিন্তু দু’ হাজার ডাক্তার পরীক্ষা দিয়েছেন, এক হাজার কাজে যোগ দিয়েছেন।

 সবাই কাজে যোগ দিতে চাইছেন না বলে সরকারি ডাক্তারদের ঘাটতি থেকে যাচ্ছে। অনেকে প্রাইভেটে প্র‌্যাকটিস করছেন অথচ গ্রামে যেতে রাজি নয়। ফলে সমস্যা তৈরি হচ্ছে। এর পরে মুখ্যমন্ত্রী বলেন যাঁরা প্রাইভেট প্রাকটিস করছেন, তাঁরা আমাদের দু’ঘণ্টা করে পরিষেবা দিন।’

মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘ রাজ্যের প্রচুর মানুষ এখানকার সরকারি হাসপাতালে চিকিৎসা পান। ভাল ভাল ডাক্তাররা আছেন। আমরা এ রাজ্যে সুপার স্পেশ্যালিটি হাসপাতাল করেছি। বিনা পয়সায় আমরা চিকিৎসা পরিষেবা এখনও দিচ্ছি। শুধু চুন, সুরকির বাড়ি তৈরি করে দিলে হবে না, সেখানে  ডাক্তার, নার্স এগুলি দরকার। তবে আমরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমাদের আরও ডাক্তার তৈরি করতে হবে।’এর পরে মুখ্যমন্ত্রী এই রাজ্যের মানুষের ভাল চিকিৎসা না পাবার জন্য কেন্দ্রীয় সরকারকে দায়ি করেন।

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.