Header Ads

নজরে লোকসভা, শিক্ষক নিয়োগ হবে ভোটের আগেই। SSC-র উপদেষ্টা এবং চেয়ারম্যানের পদত্যাগ।

নজরবন্দি ব্যুরোঃ শেষ পর্যন্ত ব্যার্থতার দায় মাথায় নিয়ে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান পদ থেকে ইস্তফাই দিলেন সুবীরেশ ভট্টাচার্য! শুধু সুবীরেশ বাবুই নন তার পাশাপশি স্কুল সার্ভিস কমিশনের উপদেষ্টা  নরেন্দ্রনাথ দত্ত-ও ইস্তফা দিচ্ছেন বলে জানাচ্ছে সূত্র। 
উল্লেখ্য একদা স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য-র অনুরোধেই উপদেষ্টার পদ গ্রহন করেছিলেন। তার আগে পর্যন্ত তিনি ছিলেন স্কুল সার্ভিস কমিশনের সচিব। 

কিন্তু কেন এমন করলেন আপাত ভালমানুষ সুবীরেশ ভট্টাচার্য কেন ছেড়ে দিলেন পদ? শুধু ২০১৪ থেকেই শিক্ষক নিয়োগের একাধিক স্তরে নিয়োগ আটকে রয়েছে প্রায় ৫০,০০০!!  উচ্চ মাধ্যমিক ও মাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগের প্যানেল তৈরি হয়ে যাওয়ার পরেও আদালতে মামলা চলছে বলে হয়নি নিয়োগ। 

বিশেষ সূত্রের খবর, হবু শিক্ষকদের আন্দোলনের তীব্রতা পৌঁছে গেছে নবান্নের অন্দর মহলেও। শাসক দলের ভ্রুকুটি কুঞ্চিত হয়ে আছে এই ভেবে যে সামনের বছর লোকসভা নির্বাচন। নিয়োগপত্র যদি তার আগে না দেওয়া যায় তাহলে হাজার হাজার চাকুরি প্রার্থী এবং তাঁদের পরিবারের ভোট পড়ে যেতে পারে বিরোধী বক্সে! কাজেই যত দ্রুত সম্ভব নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। 

অন্যদিকে সুবীরেশ বাবু  জানিয়েছেন দু’টো দায়িত্ব সামাল দিতে না পারার জন্যেই পদ ছাড়ছেন তিনি। উল্লেক্ষ্য এ বছর ফেব্রুয়ারির শেষ সপ্তাহ থেকে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যেরও দায়িত্ব সামলাচ্ছেন তিনি। 
DESCRIPTION OF IMAGE
Theme images by caracterdesign. Powered by Blogger.