বিশ্বকাপ ট্রফি জয়ের পর ফরাসিদের সেলিব্রেশান এক ভারতীয়-র চোখে।#Exclusive

শুভব্রত মুখার্জি, নজরবন্দিঃ ১৯৬৬'র পর বিশ্বকাপের ইতিহাসে সবথেকে 'ওপেন' ফাইনালে ৪-২ গোলে জিতে ইতিমধ্যেই বিশ্বকাপের ট্রফি ঘরে তুলেছে দিদিয়ের দেঁশের ছেলেরা। ফ্রান্স জুড়ে এখন উৎসবের আমেজ। নাচে,গানে, হুল্লোড়ে মেতেছে গোটা দেশ। ফাইনালের আগেই ফ্রান্সে হয়ে গেছে বাস্তিল উৎসব। প্রসঙ্গত উল্লেখ্য ১৯৯৮ সালের ফাইনালের আগে ও বাস্তিল উৎসব হয়েছিল তারপর চ‍্যাম্পিয়ান হয় ফ্রান্স।

 তাই বাস্তিল উৎসবকে ফরাসিরা খুবই 'পয়া' মনে করছেন। ফরাসিদের 'অন্দরমহল' থেকে তাদের সেলিব্রেশানের খবর আমাদের সরাসরি পৌঁছে দিলেন চৈতালি দত্ত চৌধুরী এবং অভিক দত্ত চৌধুরী। ফরাসিদের সঙ্গে বিশ্বকাপের জয়কে সেলিব্রেট করতে সেদেশেই পৌঁছে গেছিলেন ইউরোপে বসবাসকারী এই বাঙালি দম্পতি। তাদের 'চোখেই' আমরা দেখে নিলাম ফরাসিদের বিশ্ব জয়ের সেলিব্রেশান সরাসরি আইফেল টাওয়ার এবং ফ্রান্সের বিভিন্ন প্রান্ত থেকে।

 বিশ্বকাপের ফাইনালের লাইভ স্ক্রিনিংয়ের জন‍্য আইফেল টাওয়ারের কাছে ছিল উপচে পড়া ভিড়। জনসমাগমকে ঘীরে যেন বসে গেছিল অস্থায়ি মেলা। চলছিল স্ট্রীট ব‍্যান্ডের লাইভ পারফরমেন্স,ম‍্যাজিক শো। ফাইনালের শেষ বাঁশি বাজতেই উৎসবে মাতোয়ারা হয়ে গোটা ফ্রান্স। সীল করে দেওয়া হয় আইফেল টাওয়ার।কার্যত অবরুদ্ধ হয়ে পড়ে ফ্রান্সের বিভিন্ন সড়কপথ ব‍্যবস্থা।বাড়ির ছাদ থেকে রাস্তা দিয়ে যাওয়ার পথচারীদের উপর বালতি করে জল ঢেলে চলতে থাকে সেলিব্রেশান। রাস্তায় বাইক নিয়ে দেশের পতাকায় মুড়ে গান,নাচ করতে করতেই বিনিদ্র রজনী কাটালো গোটা ফ্রান্স। আসুন ছবিতে দেখে নেওয়া যাক সেসব মুহূর্ত।


















Bengali Movie Air Hostess

DESCRIPTION OF IMAGE
Loading...

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.