'সিলভার জুবিলি' কাকে বলে জানেন না মুখ্যমন্ত্রী! সমালোচনা রাজনৈতিক মহলে।



নজরবন্দি ব্যুরো: লাগাতার অদ্ভুত এবং অর্বাচীনের মতন মন্তব্য করে প্রচারের আলোয় বার বার চলে আসছেন ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী গৌতম দেব। একটা ভুল থেকেও শিক্ষা নেবার কোনও ইচ্ছা নেই তার। ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের কথায়, পঞ্চাশ বছর পূর্তি মানে ‘সিলভার জুবিলি’। আগেও এই মহান মানুষটি বলেছেন, মহাভারতের সময় ইন্টারনেট ছিল। গৌতম বুদ্ধ হেঁটে গিয়েছেন চিনে। আর এর জন্যে ব্যাপক সমালোচিত হয়ে ছিলেন এই মুখ্যমন্ত্রী।

এবার তিনি বিতর্কে জড়ালেন গোল্ডেন ও সিলভার জুবিলি পালনের প্রসঙ্গে বলতে গিয়ে। আগরতলায় নতুন রাজ্যপাল হিসেবে শপথ নেন কাপ্তান সিং শোলাঙ্কি। সেই অনুষ্ঠানে হাজির ছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের মুখোমুখি হন। সেখানেই বক্তব্য পেশ করতে গিয়ে তিনি বলেন  আমাদের জন্য খুশির খবর। ২০২২ সালে ত্রিপুরার পূর্ণ রাজ্য প্রাপ্তির পঞ্চাশ বছর পূর্তি হবে। এর মানে সিলভার জুবিলি।

বিপ্লব বাবুর এই মন্তব্যের পরেই অবাক হয়ে যান উপস্থিত সাংবাদিকরা। এর পরেই এই বক্তব্য নিয়ে শুরু হয়  বিতর্ক। প্রশ্ন উঠছে, মুখ্যমন্ত্রী কি গোল্ডেন ও সিলভার জুবিলির মধ্যে হিসেব গুলিয়ে ফেলছেন ? হিসেব মতো ২৫ বছর পূর্তি হল রজত জয়ন্তী বা সিলভার জুবিলি। আর ৫০ বছর পূর্তি হল সুবর্ণ জয়ন্তী বা গোল্ডেন জুবিলি। মনে করা হচ্ছে,  অজ্ঞতার কারণে এমন মন্তব্য করেছেন বিজেপি শাসিত ত্রিপুরার মুখ্যমন্ত্রী। 
DESCRIPTION OF IMAGE

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.