Header Ads

ভারত না বাংলাদেশ, বদলে গেল বিপ্লব দেবের জন্মস্থান! বিতর্ক

নজরবন্দি ব্যুরো: নাগরিক পঞ্জিকরণ নিয়ে বিতর্ক দেশ জুড়ে।এই বিতর্কের মাঝে একটা প্রশ্ন গত কয়েকদিন ধরে ঘুরপাক খাচ্ছে, বিপ্লব দেবের নাগরিকত্ব নিয়ে। তিনি যেহেতু বাংলাদেশি বংশোদ্ভূত এবং বর্তমানেও ওপার বাংলায় তাঁর বহু আত্মীয় রয়েছেন, তাই  বিজেপির এই তরুণ মুখ্যমন্ত্রীকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় বেশ বিতর্ক তৈরি হয়েছে।
এমনিতেই তাঁর বে-ফাঁস মন্তব্য নিয়ে বিতর্কের শেষ নেই, তার মধ্যে আবার নতুন সংযোজন নাগরিকত্বের প্রশ্ন। তবে এবার বিতর্ক বাড়ালেন তিনি নিজেই।তাঁর উইকিপিডিয়া পেজে বারবার এডিট করা হয়েছে তাঁর জন্মস্থান। আগে লেখা ছিল, ১৯৭১-এ বাংলাদেশে তাঁর জন্ম। কিন্তু এখন তাঁর উইকিপিডিয়া পেজ খুললে দেখা যাচ্ছে, জন্ম ত্রিপুরাতেই।

জানা গিয়েছে, গত ৩০ জুলাই অসমের নাগরিক পঞ্জিকরনের তালিকা প্রকাশিত হয়। সেখানে বাদ পড়ে প্রায় ৪০ লক্ষের নাম। এরপরই দেশ জুড়ে  বিতর্ক শুরু হয়। এরপর থেকেই বিতর্ক শুরু হয় বিপ্লব দেবকে ঘিরে। অভিযোগ,ঘটনার ঠিক দু’দিন পর থেকেই বিপ্লব দেবের উইকিপিডিয়া পেজে আলোড়ন শুরু হয়ে যায়। গত বৃহস্পতিবার থেকে ৪ অগাস্ট শনিবার, ৪৮ ঘণ্টার ব্যবধানে ৩৭ বার এডিট করা হয় তাঁর পেজটি। কখনও তাঁর জন্মস্থান বাংলাদেশ আবার কখনও ত্রিপুরা। এই নিয়েই চলেছে টানাটানি। অর্থাৎ তিনি কোন দেশের বাসিন্দা তা নিয়ে প্রশ্ন তুলে দিলেন তিনি নেজেই।
DESCRIPTION OF IMAGE
Theme images by caracterdesign. Powered by Blogger.