Header Ads

আজ নয়, ডিএ মামলার রায় ঘোষণা হবে আগামীকাল দুপুর ১ টায়।

নজরবন্দি ব্যুরোঃ আজ ডিএ মামলার রায় ঘোষণা হবে না। ডিএ মামলার রায় ঘোষণা হবে আগামীকাল অর্থাৎ ৩১শে অগাস্ট ২০১৮ দুপুর একটার সময়।  রাজ্য সরকারি কর্মীদের ডিএ দেওয়া নিয়ে বিস্তর জটিলতা এই মুহূর্তে। বকেয়া ডিএ-র দাবিতে আদালতে মামলা করেছেন রাজ্য সরকারি কর্মীদের বিভিন্ন সংগঠন।

 সেই মামলার শুনানিতে আদালতের তরফে রাজ্য সরকারি কর্মীদের কত পরিমাণ ডিএ বাকি আছে তা জানতে চাওয়া হয় রাজ্য সরকারের কাছে। এছাড়াও যে সমস্ত প্রশ্ন গুলো রাজ্যকে করা হয়েছে তা হল, কেন্দ্রের তুলনায় রাজ্য সরকারি কর্মীরা ডিএ বাবদ কত টাকা কম পাচ্ছেন এবং কতদিন পর ডিএ পাচ্ছেন কর্মীরা?

রাজ্য সরকারের তরফেও ডিএ না দেওয়ার একাধিক যুক্তি দেখানো হয়েছে বিভিন্ন সময়ে। কখনো বলা হয়েছে, সব বকেয়া ডিএ শোধ করে দেওয়া হয়েছে। কখনো বা সরকার বলেছে, ডিএ রাজ্য সরকারের দয়ার দান। তা দেওয়া সম্পূর্ণ সরকারের ইচ্ছার ওপর নির্ভরশীল। কিন্তু ডিএ যে দয়ার দান নয় তা জেনে রাখা উচিত রাজ্য সরকারের। এমনটাই মনে করেন রাজ্যের আইনজীবীদের একটা বড় অংশ।
তাই যত সময় যাচ্ছে ততই কেন্দ্রের সাথে রাজ্যের ডিএ-র পার্থক্য বেড়েই চলেছে। তাই আগামীকাল ডিএ নিয়ে কি রায় দেয় আদালত সেই দিকে তাকিয়ে রাজ্য সরকারি কর্মচারীরা।
Loading...

DESCRIPTION OF IMAGE
Theme images by caracterdesign. Powered by Blogger.