Header Ads

রাজ্য সরকার বাংলাদেশিদের আনছে নির্বাচনের কথা মাথায় রেখে: গুরুং

নজরবন্দি ব্যুরো: আসাম থেকে ৪০ লক্ষ মানুষকে উত্‍খাত করার জন্য ইতিমধ্যেই গোটা দেশজুড়ে সমালোচিত হয়েছে আসাম সরকার। এই বিষয় নিয়ে সমালোচনারর মুখে পড়েছে বিজেপি সরকার। এই নাগরিক পঞ্জী নির্ধারণের বিষয়টি নিয়ে প্রতিবাদ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।
আধার থাকা সত্বেও কিভাবে রাজ্যের মানুষকে উত্‍খাত করা হয় সে বিষয়ে মুখ খোলেন তিনি। অপরদিকে এই বিষয়টিকে সমর্থন করে বিজেপি তরফে বলা হয়েছে, ক্ষমতায় এলে এই রাজ্যে তারাও নাগরিক পঞ্জী তৈরি করবেন। প্রয়োজন পড়লে কিছু লোককে এই রাজ্যের নিরাপত্তা রক্ষায় রাজ্য ছাড়া করা হবে। এবার নাগরিক পঞ্জীর মতন বিতর্কিত বিষয়টি নিয়ে রাজ্য সরকারকে তীব্র সমালোচনা করলেন গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বিমল গুরুং। লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে রাজ্য সরকার চুপিসারে প্রতিবেশী রাজ্য থেকে বাংলাদেশিদের নিয়ে আসছে বলে তিনি অভিযোগ করেন। 
এর পরে তিনি আরও বলেন, দার্জিলিং ও পাহাড়ের পাদদেশে বেশ কিছু এলাকায় বাংলাদেশীদের বসানো হচ্ছে পরিকল্পনা মাফিক। এই ঘটনা দেশের নিরাপত্তা পক্ষে খুবই খারাপ। এভাবেই তিনি রাজ্য সরকারকে কটাক্ষ করেন। এর পরে নাগরিক ইস্যুতে আসাম সরকারের বিরুদ্ধে ও নিন্দা করেন তিনি। তিনি বলেন, সত্যি কারের ভারতীয়দের নাম নাগরিক পঞ্জী থেকে বাদ দেওয়া উচিত নয়।
DESCRIPTION OF IMAGE
Theme images by caracterdesign. Powered by Blogger.