আধুনিক রাজনীতির চাণক্য কি আবার ফিরতে চলেছেন তৃণমূলে? জল্পনা তুঙ্গে



নজরবন্দি ব্যুরো: আধুনিক রাজনীতির চাণক্য মুকুল রায় কি আবার ফিরতে চলেছেন তৃণমূলে? প্রায় ৩/৪ দিন ধরেই এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে রাজনৈতিক মহলে। তবে এই প্রশ্ন আরও জোরালো হয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় মুকুল পুত্র শুভ্রাংশু রায়কে হাসপাতালে দেখতে যাওয়ার পর থেকে। যদিও এই খবরের প্রতিবাদ করেছে বঙ্গ বিজেপি।
প্রতিবাদ জানিয়েছেন মুকুল রায় নিজে। এর আগে দল বিরোধী কার্যকলাপের অভিযোগে ছয়-বছরের জন্য দল থেকে বহিষ্কারের পর বিজেপিতে যোগ দিয়েছিলেন মুকুল রায়। বিজেপি নেতৃত্ব খুব আশা করেছিল, মুকুল রায় দলে যোগ দিলে, অন্তত এই রাজ্যের বিজেপির সংগঠন কিছুটা মজবুত হবে। বিজেপি রাজনৈতিক দিক থেকে সুবিধাজনক অবস্থায় পৌঁছে যাবে বলে আশা করেছিল কেন্দ্রীয় নেতারা।
রাজনৈতিক কারবারিদের একাংশের মতে, মুকুল রায় এখনও পর্যন্ত বিজেপিকে কোনও সুবিধা করে দিতে পারেননি। এর ওপর রাজ্য বিজেপির মধ্যে একাধিক গোষ্ঠী তৈরি হয়েছে। ফলে মুকুল রায়ের কাজেও সমস্যা হচ্ছে। আর তাই মুকুল রায় এখনও পর্যন্ত সেই রকম গুরুত্বপূর্ণ পদও পাননি। এই নিয়ে মুকুল রায়ের মধ্যে ক্ষোভ তৈরি হচ্ছে বলে বিশেষ সূত্রের খবর। সেজন্য মুকুল রায় তৃণমূলে ফিরে গেলে অবাক হওয়ার কিছু নেই বলেও মন্তব্য করেছেন তাঁরা।

মুকুল-বাবুর তৃণমূলে ফেরার সম্ভাবনা আরও জোরদার হয়েছে, যখন মুখ্যমন্ত্রী বেসরকারি হাসপাতালে ভর্তি বীজপুরের তৃণমূল বিধায়ক তথা মুকুল পুত্র শুভ্রাংশু রায়কে দেখতে যান, তারপর থেকে। বাবা বিজেপিতে আছেন, ছেলে তৃণমূলে। শুভ্রাংশু তো আর সাধারণ কেউ নয়, তিনি চাণক্য পুত্র। আর তাকে দেখতে গিয়েছেন বাংলার অগ্নি কন্যা। তাই বিতর্ক, আর তার সঙ্গে নতুন রাজনৈতিক সমীকরণ থাকবে না সেটা আবার হয় নাকি! সারাদিন একাধিক সোস্যাল মাধ্যমে ছড়িয়েছে এই  জ্বল্পনা। যদিও এমন খবর এখনই নেই যে পুরনো দলে ফিরতে চলেছেন মুকুল রায় তবুও বলা যায়না রাজনীতি বড় বিচিত্র জিনিস। ২ আর ২ সব সময় ৪ না হয়ে কখনও কখনও ৫ ও হয়!!     

DESCRIPTION OF IMAGE

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.