রাজ্যসভায় বিজেপিকে হারাতে পারবে রাহুল বাহিনী? ২৪ বছর পর সামনাসামনি শাসক-বিরোধী।

নজরবন্দি ব্যুরো: লোকসভা নির্বাচনের আর বেশি বাকি নেই। আর তার আগে মোদী-শিবিরকে ধাক্কা দেওয়ার রণকৌশল স্থির করে ফেলল কংগ্রেস-সহ বিরোধীরা রাজনৈতিক দল গুলি।

এবার রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান নির্বাচনে প্রার্থী দেওয়ার ব্যাপারে মোটামুটি সিদ্ধান্তে এলেন রাহুল বাহিনী। আর এর ফলে প্রায় ২৪ বছর পর নির্বাচন হতে চলেছে এই গুরুত্বপূর্ণ পদের। ইতিমধ্যেই বিজেপি ও তাদের বন্ধু দল মিলে প্রার্থী স্থির করেছে। বিরোধীরাও প্রার্থী স্থির করতে বৈঠকে বসেছে।

ঠিক হয়েছিল, বিজেপি শিবিরকে আরও একটা জোরালো আঘাত হানতে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদ তৃণমূল কংগ্রেসকে ছেড়ে দেওয়া হবে। তবে ওই পদে কে প্রার্থী হবেন, তা এখন ও ঠিক হয়নি। নাম শোনা যাচ্ছে সুধাংশু-শেখর রায় বা ডেরেক ও'ব্রায়েনের। প্রথম দফার বৈঠক ইতিমধ্যে হয়ে গিয়েছে। আজ দ্বিতীয় দফার বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে। রাজ্যসভার এই পদের জন্য নির্বাচনের দিনক্ষণ ঠিক হয়েছে ৯ই আগস্ট।

 মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ৮ আগস্ট অর্থাৎ বুধবার। পরদিনই নির্বাচন। বিরোধী শিবির প্রার্থী দেবার কথা ঘোষণা করার পরেই শাসক-বিরোধী চাপানউতোর তৈরি হয়ে গিয়েছে। লড়াই এবার হাড্ডাহাড্ডি হবে। মনে করেন রাজনৈতিক কারবারিরা।  
DESCRIPTION OF IMAGE

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.