Header Ads

স্কুল ও মাদ্রাসা ক্লার্কদের দাবিপত্র পৌঁছবে উচ্চস্তরে! মিললো আশ্বাস! শুরুতেই সাফল্যের পথে আন্দোলন।

নজরবন্দি ব্যুরোঃ নিজেদের একাধিক দাবিদাওয়া নিয়ে আজ বিশাল জমায়েত করেন স্কুল ও মাদ্রাসার ক্লার্করা। বেতনের তুলনায় অধিক কাজ করতে হয়, অথচ তাদের সেই কাজের জন্য কোনো বাড়তি সুবিধা পাননা- এই অভিযোগে আজ বিকাশ ভবনের পার্শ্ববর্তী বিধানমূর্তির পাদদেশে জমায়েত করেন স্কুল এবং মাদ্রাসা করণিকরা। রাজ্যের শিক্ষা দপ্তরের জয়েন্ট সেক্রেটারির কাছে কাছে জমা দেওয়া হয় ডেপুটেশন।
স্কুলে ছাত্র ভর্তি করা থেকে শুরু করে মিড ডে মিলের হিসেব রাখা- যাবতীয় কাজ করতে হয় ক্লার্কদের। অথচ তাদের যোগ্যতা মান মাধ্যমিক করে রাখা হয়েছে। তারা পাননা কোনো বাড়তি সুযোগ সুবিধা। এমনকি শিক্ষক বা লাইব্রেরিয়ান পদে উন্নীত হওয়ার কোনো সুবিধাও তাদের নেই। নিজেদের দাবি জানিয়ে আজ শিক্ষা দপ্তরের জয়েন্ট সেক্রেটারির হাতে তারা ডেপুটেশন জমা দেন।
করণিকদের সাথে দীর্ঘক্ষণ আলোচনা করে তাদের দাবির যৌক্তিকতা স্বীকার করে নেন জয়েন্ট সেক্রেটারি এস এস ইন্নাম। তিনি আশ্বাস দিয়ে বলেন, তাদের দাবিপত্র সম্বলিত ডেপুটেশন উচ্চস্তরের আধিকারিকদের কাছে পাঠানো হবে। তারা যথেষ্ট গুরুত্বের সাথে বিষয়টি বিবেচনা করবেন বলে জানানো হয়েছে। স্কুল এবং মাদ্রাসা করণিকদের পক্ষ থেকে এইরকমের সংগঠিত আন্দোলন এবং দাবিপেশ এই প্রথম, বলা হয় করণিকদের সংগঠন WBSMCA র তরফে।
Theme images by caracterdesign. Powered by Blogger.