Header Ads

najarbandi alok somman 2018

কান্তি গাঙ্গুলির উদ্যোগে সোমনাথ স্মরন, অতিথি মমতা বন্দ্যোপাধ্যায়!! বুঝুন

নজরবন্দি ব্যুরো: যাবতীয় বিতর্ক ভুলে প্রয়াত সোমনাথ চট্টোপাধ্যায়ের স্মরণ-সভার আয়োজন করতে চলেছে বঙ্গ সিপিআই(এম)। তবে সরাসরি সিপিআই(এম) ব্যানারে হচ্ছে না। সিপিআই(এম) প্রভাবিত সংগঠন প্রতিবন্ধী সম্মিলনীর পক্ষ থেকেই এই স্মরণ-সভার আয়োজন করা হয়েছে। মূল উদ্যোক্তা বিগত বামফ্রন্ট সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রী কান্তি গঙ্গোপাধ্যায়।

তাঁর উদ্যোগেই প্রতিবন্ধী সম্মিলনী ও সিটিজেন্স ফোরামের উদ্যোগে সোমনাথ-বাবুর পুরনো সংসদীয় কেন্দ্র যাদবপুরে এই স্মরণ-সভার হতে চলেছে। ২৭ আগস্ট এই সভায় আমন্ত্রণ জানানো হচ্ছে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কেও। শুধু মমতা বন্দ্যোপাধ্যায়ই নন, এই আমন্ত্রণ তালিকায় থাকছেন রাজ্যের সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিরা।

আর এর পরে শুরু হয় বিতর্ক। ২০১১ সালে রাজ্যপাঠ হারায় সিপি আই(এম)। আর তার পরে থেকে এই রাজ্যে বাম নিধন চলছে। হাজার হাজার বাম সমর্থক এখন ও ঘর ছাড়া। অনেক বাম সমর্থকে লক্ষ-লক্ষ টাকা তৃণমূল নেতাদেরকে ঘুষ দিয়ে এলাকায় থাকতে হচ্ছে। এমনটাই অভিযোগ। বহু বাম সমর্থককে খুন হতে হয়েছে। কয়েক হাজার সিপি আই(এম) এর পার্টি অফিস দখল করেছে তৃণমূল। আর এর পরেও সেই দলের নেত্রীকে আমন্ত্রণ জানিয়ে সিপি আই(এম) নেতৃত্ব কি ঠিক করলেন? আর এর পরে এই রাজ্যের বাম সমর্থকদের মনোবল কোথায় দাঁড়াকে। আর সামনেই লোকসভা ভোট। একবার ভাবুন কমরেডরা। এমন অভিযোগ করলেন গ্রামের এক সাধারণ বাম সমর্থক।
Theme images by caracterdesign. Powered by Blogger.