Header Ads

স্কুল সার্ভিস কমিশনের-র ওয়েটিং লিস্ট বিতর্ক! হাস্যকর যুক্তি কমিশনের।



নজরবন্দি ব্যুরো: রাজ্যে আবার শিক্ষক নিয়োগ নিয়ে বিতর্ক। এবার প্রত্যক্ষ দুর্নীতির অভিযোগ। স্কুল সার্ভিস কমিশনের রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক নিয়োগের ওয়েটিং লিস্ট বদলে গেছে রাতারাতি। ওয়েটিং লিস্টের তালিকার ধারে-পাশেও যিনি ছিলেন না , তিনি হঠাৎ নাকি উড়ে এসে জুড়ে বসেছেন এক নম্বরে।
আর এক নম্বরে যিনি ছিলেন, তিনি চলে গেছেন দ্বিতীয় স্থানে। আর এই খবরে বেশ সরগরম রাজনৈতিক মহল। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে বৃহস্পতিবার এই নিয়ে প্রশ্ন করা হয়, হঠাৎ মেধা তালিকা বদল হল কেন? কীভাবেই বা তালিকায় এল কোচবিহারের সদ্য প্রাক্তন ফরওয়ার্ড ব্লক নেতা পরেশ অধিকারীর মেয়ের নাম?
প্রশ্ন শুনেই চটে ওঠেন তিনি। পাল্টা প্রশ্ন ছুঁড়ে বলেন, “ কিছু প্রমাণ আছে? কে বলেছে, ওঁর নাম আগে তালিকায় ছিল না?” এ কথা বলেই রাগী-রাগী লাল মুখ করে চেয়ার ছেড়ে উঠে পড়েন শিক্ষামন্ত্রী। আর পার্থ বাবু যখন ড্যামেজ কনট্রোল করতে ব্যর্থ তখন ময়দানে নামে কমিশন। তারা যা বললেন তা সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। তবে এই খবরের সত্যতা যাচাই করেনি নজরবন্দি কর্তৃপক্ষ। কমিশনের তরফে বলা হয়েছে, এই বিতর্ক অর্থহীন। ইতিহাস ও রাষ্ট্রবিজ্ঞান এই দুই বিষয়ে আর টি আই হয়। আর তাতেই কিছু সমস্যা ধরা পড়ে। আর তারি জেরেই এই তালিকার পরিবর্তন। 
DESCRIPTION OF IMAGE

No comments

Theme images by sndr. Powered by Blogger.