SSC-র নিয়োগ কি বৈধ? নিয়োগকে চ্যালেঞ্জ জানিয়ে মামলা আদালতে।

নজরবন্দি ব্যুরো : SSC-র নিয়োগ প্রক্রিয়াকে চ্যালেঞ্জ জানিয়ে আবার মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। বিচারপতি শেখর ববি শরাফের এজলাসে এই মামলার শুনানি চলবে। ৮ জন চাকরি প্রার্থী এই মামলাটি দায়ের করে আদালতে। আগামী ১৭ অগাস্ট থেকে এই মামলার শুনানি শুরু হবে।
মামলাকারীদের আইনজীবী আশিস কুমার চৌধুরি এই বিষয়ে বলেন, "২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত যারা আপার প্রাইমারি টেট কোয়ালিফাই করে, তাদেরকে সেই বছর নিয়োগ করতে পারেনি SSC। তাদেরকে আশ্বস্ত করে বলা হয়েছিল, পরবর্তী কালে যে নিয়োগ হবে সেখানে বয়স পেরিয়ে গেলেও তাদের কাউন্সেলিংয়ে ডাকা হবে। এরপর ২০১৫ সালে সরকার একটি নির্দেশিকা দিয়ে জানায় এই প্রার্থীরা পরবর্তী নিয়োগের পরীক্ষায় পাশ না করলেও কাউন্সেলিংয়ে ডাক পাবেন।

১৪০৮৮ টি শূন্যপদের জন্য নিয়োগ প্রক্রিয়া শুরু হবে বলে জানানো হল। তবে কাউন্সেলিংয়ের জন্য প্রার্থীদের কাছ থেকে ২৫০ টাকা করে নেওয়া হয়। কিন্ত, এখন সরকার বলছে ওই প্রার্থীরা এখন বাতিলের খাতায়। কারণ, তাদের বয়স পেরিয়ে গেছে। এখন মামলাকারীদের প্রশ্ন, পরীক্ষায় যখন আমাদের বসতে দেওয়া হবে না তখন ২৫০ টাকা করে কেন নেওয়া হল? আর কমিশন তাহলে নিজের সার্কুলার নিজেই লঙ্ঘন করছে কেন ?"
যদিও স্কুল সার্ভিস কমিশনের নিয়োগকে কেন্দ্র করে একাধিক মামলা চলছে আদালতে। অভিযোগ, কমিশন আদালতকে অনেক ক্ষেত্রে অমান্য করে কাউন্সেলিং প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে! আর গতকাল এই দায়েরকরা মামলায় নিয়োগ প্রক্রিয়ায় কোনও বাধা তৈরি করবে কিনা, তানিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।
DESCRIPTION OF IMAGE

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.