Header Ads

মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক প্রতিষ্ঠিত কলেজের স্বীকৃতি নেই! পড়ুয়াদের পাশে দাঁড়ান, মমতাকে চিঠি সুজনের।

নজরবন্দি ব্যুরোঃ রাজ্য জুড়ে শিক্ষাব্যবস্থা নিয়ে একাধিক সমস্যায় ভুক্তভোগী পড়ুয়ারা। বি টেক পাশ করার পরেও কলেজের স্বীকৃতি না থাকায় দীর্ঘদিন ধরে সমস্যায় ভুগছেন মালদার গনি খান চৌধুরী ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং এবং টেকনোলজি-র ছাত্রছাত্রীরা। এবার তাদের পাশে দাঁড়িয়ে সাহায্য প্রার্থনা করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোয়াধ্যায়কে চিঠি দিলেন বাম নেতা সুজন চক্রবর্তী।
২০১০ সালে ভারত সরকারের মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের উদ্যোগে প্রতিষ্ঠিত হয় মালদার গনি খান চৌধুরী ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি কলেজ। মাধ্যমিক পাশ করার পর দুবছর ধরে তিন ধাপে এই কলেজে কারিগরি বিষয়ক সার্টিফিকেট, ডিপ্লোমা এবং ডিগ্রি প্রদান করা হয়। ২০১৬ সালে প্রথম ব্যাচ বি টেক পাশ করে জানতে পারেন যে কলেজ ও কোর্সটির যথাযথ স্বীকৃতি নেই। এরপর থেকে দীর্ঘদিন ধরে তারা স্বীকৃতি আদায়ের লক্ষ্যে লড়াই চালিয়ে যাচ্ছেন। কিন্তু এখনো পর্যন্ত কোনো সমাধান মেলেনি। ফলে সঠিক ভাবে পাশ করেও অনিশ্চিত ভবিষ্যতের দিকে এগিয়ে যাচ্ছেন।
এই সমস্যা অবগত করে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে সুজন বাবু এই সমস্যার সমাধানে উদ্যোগ নিতে বলেন। প্রসঙ্গত, কলেজটি প্রতিষ্ঠার সময় মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় সরকারের মন্ত্রী ছিলেন এবং বিশেষ এই কলেজ প্রতিষ্ঠায় তিনিও যথেষ্ট উৎসাহ প্রকাশ করেছিলেন। কিন্তু পাশ করার পরেও পড়ুয়াদের সেই ডিগ্রি স্বীকৃতির অভাবে মূল্যহীন হয়ে পড়েছে। রাজ্যের প্রশাসনিক প্রধান হিসেবে মুখ্যমন্ত্রীর সাহায্য তথা উদ্যোগ প্রার্থনা করে চিঠি দিলেন সুজন চক্রবর্তী।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.