Header Ads

নবম-দশম শ্রেণীর কাউন্সেলিং ও PDF নিয়ে কি সিদ্ধান্ত নিতে চলেছে কমিশন? পড়ুন।

নজরবন্দি ব্যুরো: রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে বিতর্ক চলছে দীর্ঘদিন ধরে। বলা যায় সেই ২০১১ সালের পর থেকে। এখনও নিয়োগ নিয়ে একাধিক মামলা আদালতে ঝুলে আছে। তার নিষ্পত্তি কবে হবে তা কেউ জানেনা। সূত্রের খবর, সবকিছু প্রতিবন্ধকতাকে উপেক্ষা করে শিক্ষক নিয়োগ নিয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ উদ্যোগ নিতে চলেছে কমিশন। আর সেইগুলি হল।
১. নবম- দশম শ্রেনীর কাউন্সেলিং এর নোটিফিকেশনের আগে PDF আপলোড করবে কমিশন। কমিশনের লক্ষ্য এই PDF সংক্রান্ত বিষয় নিয়ে আবার আদালতে কোন মামলা দায়ের যাতে না হয়। ২.সেপ্টেম্বর মাসের মধ্যে নবম-দশমের কাউন্সেলিং সম্পূর্ণ করার উদ্যোগ নেবে কমিশন। ৩. এগারো - বারোর ক্ষেত্রে ভ্যাকান্সি নিয়ে এখনও একটা সমস্যা আছে।
আর সেই সমস্যা সমাধান হয়ে গেলেই নিয়োগ পত্র দেওয়া শুরু করবে কমিশন। তবে চাকরি প্রার্থীদের একটা বড় অংশের প্রশ্ন , এখনও নিয়োগ নিয়ে কিছু মামলা আদালতে ঝুলে আছে, সেই মামলার জট না কাটলে কি করে নিয়োগপত্র দেবে কমিশন? ৪.একাদশ-দ্বাদশের এখনও ৩/৪ টি কাউন্সেলিং হবে। তবে এই মাসের মধ্যে তা সম্পন্ন করতে চাইছে কমিশন। ৫.একাদশ-দ্বাদশের নিয়োগ সংক্রান্ত সমস্ত কাজ শেষ করে তবেই অন্য নিয়োগে হাত লাগাতে চায় সরকার। এখন দেখার আইনি জটিলতা কাটিয়ে শিক্ষক নিয়োগ নিয়ে কি পদক্ষেপ নেয় কমিশন, আর সেই দিকে তাকিয়ে চাকরি প্রার্থীরা।
Theme images by caracterdesign. Powered by Blogger.