Header Ads

সব জট কাটিয়ে দ্রুত শিক্ষক নিয়োগের উদ্যোগ নিলেন খোদ মুখ্যমন্ত্রী! বৈঠক আগামি সপ্তাহেই।

নজরবন্দি ব্যুরোঃ রাজ্যে শিক্ষক নিয়োগ সমস্যা পাহাড়প্রমাণ জটিলতায় ভারাক্রান্ত। স্কুল গুলিতে শিক্ষক ঘাটতি থাকা সত্ত্বেও নেই নিয়োগ। একাধিক মামলার জটে আটকে রয়েছে নিয়োগ প্রক্রিয়া।

কোনো কোনো ক্ষেত্রে আবার আদালত নিয়োগের নির্দেশ দেওয়া সত্ত্বেও হয়নি নিয়োগ। যার ফলে ক্ষমতাসীন সরকারের প্রতি ক্রমাগত বাড়ছে চাকরি প্রার্থীদের ক্ষোভ। সামনে লোকসভা ভোট। ভোটব্যাঙ্কের নিরিখে বিপুল শক্তির অধিকারী রাজ্যের যুব সমাজ তৃণমূল সরকারের থেকে মুখ ফিরিয়ে নিলে সমস্যায় পড়বে সরকার। এমনকি নির্বাচন যুদ্ধে জেতাও অনিশ্চিত হয়ে পড়বে। এই সমস্যার সম্মুখীন যাতে না হতে হয় দলকে সেই জন্য এবার চাকরি প্রার্থীদের সমস্যা সমাধানে ময়দানে নামলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শিক্ষক নিয়োগ সংক্রান্ত জট কাটিয়ে দ্রুত নিয়োগের পথ সুগম করতে উদ্যোগী হলেন মুখ্যমন্ত্রী। রাজ্যজুড়ে শিক্ষক নিয়োগ নিয়ে একাধিক অভিযোগ উঠছে। এই ঘটনায় ক্ষুব্ধ তিনিও। কিভাবে জটিলতা কাটিয়ে শিগগির নিয়োগ করা যায় সেই বিষয়ে এবার সিদ্ধান্ত গ্রহণ করবেন তিনি। সূত্রের খবর, এই নিয়ে আগামি সপ্তাহের শুরুতেই সাংসদদের সাথে একটি বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। এই বৈঠকে আপার প্রাইমারির নিয়োগ নিয়ে আলোচনা হবে। বেশ কিছু নতুন শূন্যপদের ঘোষনা করা হবে বলেও খবর রয়েছে। সেই সাথে একাদশ-দ্বাদশের প্রথম ফেজের কাউন্সেলিং এ যে সমস্ত প্রার্থীরা অনুপস্থিত ছিলেন তাদের আরেকবার সুযোগ দেওয়া হবে বলে জানানো হয়েছে। চলতি মাসের ১৭ তারিখের মধ্যে সমস্ত ডকুমেন্ট নিয়ে তাদের স্কুল সার্ভিস কমিশনের দপ্তরে যাওয়ার কথা বলা হয়েছে।

দ্রুত নিয়োগের দাবি জানিয়ে বিভিন্ন সময়ে আন্দোলন সংগঠিত করেছেন চাকরি প্রার্থীরা। সমস্যা সমাধানের আর্জি জানিয়েছিলেন মুখ্যমন্ত্রীর কাছে। এবার সেই উদ্যোগ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আশাবাদী চাকরি প্রার্থীরা, এবার সুদিন আসবেই!

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.