SSC পর WBCS দুর্নীতি মামলা, কমিশনের রিপোর্টে সন্তুষ্ট নয় আদালত।




নজরবন্দি ব্যুরো:স্কুল সার্ভিসের পর এবার WBCS পরীক্ষায় দুর্নীতির অভিযোগ জানিয়ে কলকাতা হাইকোর্টে দুটি জনস্বার্থ মামলা দায়ের হয়। সেই মামলায় শুক্রবার হাইকোর্টে রিপোর্ট জমা দেয় PSC।
এবার সেই রিপোর্টে সন্তুষ্ট নয় আদালত। আগামী শুক্রবার এই সংক্রান্ত বিষয়ে আবার লিখিত রিপোর্ট জমা করতে বলা হয়েছে। দুর্নীতি সংক্রান্ত যে দুটি মামলা দায়ের হয়েছে তার পরবর্তী শুনানিও হবে ওই দিনই।
WBCS পরীক্ষায় অনিয়মের অভিযোগ তুলে তদন্তের দাবিতে কলকাতা হাইকোর্টে আগেই মামলা করেছিলেন রামচন্দ্র ভট্টাচার্য নামে এক চাকরি-প্রার্থী। এর পরে পর্ণালী বন্দ্যোপাধ্যায় নামে আরও একজন জনস্বার্থ মামলা দায়ের করেন আদালতে। এই দুটি মামলারই শুক্রবার শুনানি হয় প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্য ও অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে। এই নিয়ে PSC-র অভ্যন্তরীণ তদন্তের রিপোর্ট কমিশনের আইনজীবী প্রদীপ রায় পেশ করেন আদালতে। সেই রিপোর্ট দেখার পর একাধিক বিষয়ে বিচারপতিরা প্রশ্ন তোলেন।
 মামলাকারীদের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য ও গৌরব কুমার কমিশনের রিপোর্ট হলফনামা আকারে জমা দেওয়ার দাবি জানান। আদালত সেই দাবি মেনে নেয় বলে জানা গিয়েছে। এর পর প্রধান বিচারপতির বেঞ্চ কমিশনকে কয়েকটি বিষয়ে নির্দিষ্ট তথ্য-প্রমাণ সহ হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেয়।

DESCRIPTION OF IMAGE

No comments

Theme images by caracterdesign. Powered by Blogger.