Header Ads

najarbandi alok somman 2018

বিজেপি’র হয়ে বহু চেষ্টা সত্ত্বেও বন্ধ ব্যার্থ করতে পারল না তৃণমূল সরকার! বিমান বসু

নজরবন্দি ব্যুরো: তৃণমূল ও বিজেপি-র নীতির মধ্যে ফারাক নেই বলে মন্তব্য করলেন সিপিআই(এম)এর পলিটব্যুরো সদস্য বিমান বসু। আজ বনধের সমর্থনে এক দলীয় কর্মসূচিতে অংশ নিয়ে এমনি কথা বলেন তিনি।


পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ ছিল ভারত বনধ। কংগ্রেস সহ বাম দলগুলি এই বনধের ডাক দিয়েছে। বনধের সমর্থনে আজ সকাল থেকে বিভিন্ন এলাকায় মিছিল করে বামফ্রন্ট। যার নেতৃত্বে ছিলেন বিমান বসু সহ একাধিক বাম নেতারা।



ওই মিছিল শেষে বিমান বসু বলেন, মাঝে মাঝে এরাজ্যে বিজেপি ও তৃণমূল দূরত্ব বজায় রাখাতে পারে না। তাদের মুখোশ খুলে যায়। এক্ষেত্রে বিজেপির-র মূল্যবৃদ্ধি নীতি, দুর্নীতি সহ নানান কেলেঙ্কারির বিরুদ্ধে মানুষ সোচ্চার হচ্ছে। আর সেই সব বিজেপি নেতাদের আড়াল করতে তৃণমূল মাঠে নেমেছে। তৃণমূল জনগণের স্বার্থ রক্ষা করার জন্য চলে না। এটা পরিষ্কার প্রমাণ হয়ে যাচ্ছে আজকের ঘটনায়। তৃণমূলের নীতি ও বিজেপি-র নীতির মধ্যে কোনও ফারাক নেই। 

বিমান বসুর কথায় ‘‘বি জে পি’র হয়ে বহু চেষ্টা সত্ত্বেও তৃণমূল সরকার পশ্চিমবঙ্গকে স্বাভাবিক রাখতে পারলো না। সোমবার সারা দেশের সঙ্গে এরাজ্যেও বাম ও সহযোগী দলগুলির ডাকে ১২ ঘন্টার হরতাল পালিত হয়েছে।’’ তিনি আরও বলেন, ‘‘কোথাও কোথাও মিশ্র প্রতিক্রিয়া হলেও সামগ্রিকভাবে রাজ্যের সাধারণ মানুষ হরতালকে সমর্থন করেছেন। তৃণমূল সরকারের রক্তচক্ষু এবং হরতাল ব্যর্থ করার যাবতীয় চেষ্টা সত্ত্বেও জনজীবন স্বাভাবিক ছিলো না এদিন। হরতালে সামিল হওয়ার জন্য এরাজ্যের মানুষকে আমরা বাম ও সহযোগী দলগুলির পক্ষ থেকে অভিনন্দন জানাচ্ছি।’’
Theme images by caracterdesign. Powered by Blogger.