Header Ads

প্রত্যাশিতভাবেই রাজীব গান্ধীর হত্যাকারীদের নিঃশর্ত মুক্তির সিদ্ধান্ত নিল তামিলনাড়ু সরকার।


নজরবন্দি ব্যুরোঃ প্রত্যাশিতভাবেই প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর হত্যাকারীদের নিঃশর্ত মুক্তির সিদ্ধান্ত নিল তামিলনাড়ু মন্ত্রিসভা। সুপ্রিম কোর্ট এই সিদ্ধান্ত রাজ্য সরকারের উপর ছেড়ে দেওয়ার পর থেকেই জল্পনা চলছিল, এবার মুক্তি পেতে চলেছে রাজীবের হত্যাকারীরা। 
মন্ত্রিসভার তরফে জানানো হয়েছে, সবার সম্মতিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্যপালের কাছে এই প্রস্তাব পাঠিয়েও দেওয়া হয়েছে।রাজীব হত্যাকারীদের মুক্তি নিয়ে কেন্দ্রের বক্তব্য জানতে চায় শীর্ষ আদালত। কেন্দ্রের সিদ্ধান্ত ছিল, মামলাটি যেহেতু প্রাক্তন প্রধানমন্ত্রীর খুন সংক্রান্ত, তাই কড়া পদক্ষেপ করা উচিত। কিন্তু তামিলনাড়ু সরকার প্রাক্তন প্রধানমন্ত্রীর হত্যাকারীদের মুক্তির সিদ্ধান্ত নেয়। এই সিদ্ধান্তের কড়া সমালোচনা করে কেন্দ্রের মোদী সরকার।

 সিদ্ধান্তের বিরোধিতা করে শীর্ষ আদালতে তারা জানায়, রাজীবের হত্যাকারীদের মুক্তি দিলে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হবে। ভুল বার্তা যাবে মানুষের কাছে। ফলে অপরাধীদের মুক্তি দেওয়ার প্রশ্নই ওঠে না। যদিও রাহুল গান্ধী আগেই জানিয়ে দিয়েছেন, তিনি ও তাঁর পরিবার বাবার হত্যাকারীদের ক্ষমা করে দিয়েছেন।কিন্তু বিজেপি জাতীয় নিরাপত্তার ধুঁয়ো তুলে এই সিদ্ধান্ত মানতে চাইছে না।

Loading...
Theme images by caracterdesign. Powered by Blogger.